• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০২:২৯ পূর্বাহ্ন
শিরোনাম
ফুলবাড়ীতে খেলার মাঠ দখল মুক্ত করার দাবিতে এলাকাবাসীর মানব বন্ধন ও বিক্ষোভ ঠাকুরগাঁও রাণীশংকৈলে নজরুল জয়ন্তী পালিত বেনাপোলে দুই যুবকের পায়ুপথ থেকে মিললো ৩টি সোনার বার পেকুয়ায় নিহত মুক্তিযোদ্ধা কালু মিয়ার সম্পত্তির ভাগ পাননি এতিম নাতি বেলাল মাঝি! ঈদের দিনে যুবক হত্যা চেষ্টার মামলায় দুই আসামী র‌্যাবের জালে বন্দি ছাত্রলীগকে কাপুরুষ সন্ত্রাসী বানিয়েছে আ’লীগ : রিজভী যুক্তরাষ্ট্রে প্রাথমিক বিদ্যালয়ে গুলি, ২১ ছাত্র-শিক্ষক নিহত প্রথম সেশনে ২ উইকেট, ম্যাথুজ-ধনাঞ্জয়ে এগিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা ইভিএম বিশেষজ্ঞদের সাথে বৈঠকে ইসি রাঙ্গামাটিকে হারিয়ে ফাইনালে চকরিয়া কোরক বিদ্যাপীঠ

বাংলাদেশ আরো টিকা পাওয়ার ইঙ্গিত পেয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

বিবিসি একাত্তর ডেস্ক / ৯০ Time View
Update : শনিবার, ৩ জুলাই, ২০২১

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে টিকার চালান নিচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী – ছবি : বাসস

পররাষ্ট্রমন্ত্রী ড এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশ আরো বেশ কয়েকটি দেশের কাছ থেকে করোনার টিকা পাওয়ার বিষয়ে ইতিবাচক ইঙ্গিত পেয়েছে। শুক্রবার রাতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে যুক্তরাষ্ট্র থেকে আসা মর্ডানা ও চীন থেকে সিনোফার্মের চালান গ্রহণের সময় সাংবাদিকদের এই কথা জানান তিনি।

ড. মোমেন বলেন, ‘করোনার টিকা নিয়ে জনগণের চিন্তিত হবার কিছু নেই। পর্যাপ্ত ভ্যাকসিনের ব্যবস্থা করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার টিকা কেনার জন্য আলাদাভাবে অর্থ বরাদ্দ রেখেছেন।’

শুক্রবার রাতে এবং শনিবার সকালে কোভ্যাক্সের আওতায় যুক্তরাষ্ট্রে তৈরি মর্ডানার ২৫ লাখ ডোজ এবং বাণিজ্যিক ক্রয় সূত্রে সিনোফার্মের ২০ লাখ ডোজ টিকার চালান পেয়েছে বাংলাদেশ।

পররাষ্ট্রমন্ত্রী জানান, দুই উৎস থেকে টিকা পাবার পর বর্তমানে পরিস্থিতি অনেকটা স্থিতিশীল হয়েছে। এসময় বাংলাদেশের জন্য ভ্যাকসিন নিশ্চিত করতে যুক্তরাষ্ট্রে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীদের সহায়তার জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ড. মোমেন।

পাশাপাশি কোভ্যাক্সের আওতায় বাংলাদেশকে টিকা দিয়ে সহায়তা করায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত আর্ল মিলারকে ধন্যবাদ জানান তিনি।

টিকার বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, নতুন করে টিকা প্রাপ্তির ফলে সারা দেশে টিকাদান কার্যক্রম আরও বেগবান হবে।

তিনি বলেন, সরকার বিভিন্ন দেশের সাথে অক্সফোর্ডের টিকা প্রাপ্তির বিষয়ে কথা বলছে এবং বেশ কয়েকটি দেশ থেকে ইতিবাচক সাড়া পাওয়া গেছে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ‘বাংলাদেশের অক্সফোর্ডের ভ্যাকসিন প্রাপ্তির বিষয়ে আলোচনা ফলপ্রসূ ভাবে আগাচ্ছে। এমনকি ভারতের কাছ থেকেও আগামী আগস্ট মাস নাগাদ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা পাওয়ার সম্ভাবনা রয়েছে।’

সূত্র : ইউএনবি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category