• রবিবার, ২২ মে ২০২২, ০৮:০৭ পূর্বাহ্ন

বাগেরহাটে সহিংস উগ্রপন্থা প্রতিরোধে দি হাঙ্গার প্রজেক্টের মতবিনিময় সভা অনুষ্ঠিত

শেখ রাসেল, বাগেরহাট জেলা প্রতিনিধি / ৪২ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১

দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর উদ্যোগে সহিংস উগ্রপন্থা প্রতিরোধে ইউনিয়ন পরিষদ, স্থানীয় নেতৃবৃন্দ, সুশীল সমাজ, যুব প্রতিনিধি এবং নারীনেত্রীদের নিয়ে “মত বিনিময় ও সচেতনতা সৃষ্টিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। ১৮ নভেম্বর রোজ বৃহষ্পতিবার বাগেরহাট জেলার সদর উপজেলাধীন বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদে উক্ত সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান এমডি মাসুদ রানা। এছাড়া ইউনিয়ন পরিষদের অন্য সকল সদস্য, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত, যুব প্রতিনিধি এবং নারীনেত্রীগণ উক্ত মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন । আরও উপস্থিত ছিলেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের খুলনা অঞ্চলের সমন্বয়কারী মাসুদুর রহমান রঞ্জু, বাগেরহাট সদর উপজেলা সমন্বয়কারী হাফিজুর রহমান, ইউনিয়ন সমন্বয়কারী ফারহানা ইয়াসমিন।

বাগেরহাট সদর উপজেলা সমন্বয়কারী হাফিজুর রহমানের সঞ্চালনায় সভার শুরুতেই দি হাঙ্গার প্রজেক্ট এর পক্ষ থেকে নব নির্বাচিত ্ইউনিয়ন পরিষদকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। অতপর গত এক বছরে বিষ্ণুপুর ইউনিয়নে ব্রেভ প্রকল্পের মেন্টর ও তরুণ সদস্যদের উদ্যোগে যে সকল কাজ হয়েছে তা তুলে ধরা হয় ও পরবর্তী একবছরের পরিকল্পনা উপস্থাপন করেন। এরপর সভার লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বক্তব্য প্রদান করেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের খুলনা অঞ্চলের সমন্বয়কারী মাসুদুর রহমান রঞ্জু। এরপর অংশগ্রহণকারীদের নিয়ে একটি উন্মুক্ত আলোচনা পর্ব পরিচালিত হয় যেখানে সকলেই এমন কাজের উদ্যোগ গ্রহণের জন্য দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশকে ধন্যবাদ জানান এবং এইকাজে সক্রিয়ভাবে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

প্রধান অতিথির বক্তব্যে বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমডি মাসুদ রানা বলেন “কাজটি অত্যন্ত সময়োপযোগী। এই চেতনাটি প্রত্যেকের দ্বারে দ্বারে পৌঁছে দিতে আমাদের সকলকে দায়িত্ব গ্রহণ করতে হবে এবং কাজটি নিরবিচ্ছিন্ন ভাবে করা দরকার যাতে আমরা আমাদের তরুণ সমাজকে সঠিক পথে রাখতে পারি”। এরপর প্রধান অতিথির সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে সভাটির সমাপ্তি ঘটে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category