• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:৫৭ অপরাহ্ন
শিরোনাম

বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতায় শীর্ষস্থানে চকরিয়া কোরক বিদ্যাপীঠ

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া / ৮১ Time View
Update : রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২

বিজ্ঞান শিক্ষার উন্নয়ন ও শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ বিজ্ঞান একাডেমী ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ এর উদ্যোগে দিনব্যাপী সরকারি মাতামুহুরী কলেজ লামায় ‘বিজ্ঞান অলিম্পিয়াড ২০২২’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত বিজ্ঞান অলিম্পিয়াডে অভাবনীয় সাফল্যের মাধ্যমে এবার শীর্ষস্থান দখল করেছেন কক্সবাজারের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠ।

প্রতিযোগিতায় অংশ নেয়া মাধ্যমিক বিদ্যালয় বিভাগে বিজয়ী ৮ জনের মধ্যে প্রথম স্থানসহ ৭(সাত) জনই কৃতিত্বের সাফল্যে রেখেছেন চকরিয়া কোরক বিদ্যাপীঠের ক্ষুদে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। এতে প্রথম হয়েছেন সেলিয়ার হোছাইন সেলভিয়া।

শুক্রবার সকাল ৯টায় পার্বত্য বান্দরবান জেলার সরকারি মাতামুহুরী কলেজ লামায় এ বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এবারে দেশের ৮টি বিভাগে ২৮টি কেন্দ্রে বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

অলিম্পিয়াড প্রতিযোগিতা শুরুতে সকাল ৯টায় জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় ও অলিম্পিয়াড পতাকা উত্তোলন করা হয়। লামা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাজী আতিকুর রহমান পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। আলীকদম উপজেলা ও চকরিয়া উপজেলার মোট ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের ৮৮ জন শিক্ষার্থী ও ৫টি কলেজের ৬৬ জন শিক্ষার্থীরা দেড় ঘন্টা ব্যাপী এক লিখিত পরীক্ষায় অংশ নেয়। মাধ্যমিক পর্যায়ের বিরতি শেষে বিকালে কলেজ চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে বিজ্ঞান প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার ও সনদপত্র বিতরণ করা হয়।

সরকারি মাতামুহুরী কলেজ লামায় অনুষ্ঠিত বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতায় লামা, আলীকদম ও চকরিয়া উপজেলার ৫টি কলেজ এবং ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের ১৫৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতার সমন্বয়কারী হিসাবে দায়িত্ব পালন করেন সরকারি মাতামুহুরী কলেজ লামার প্রভাষক মোহাম্মদ রুহুল আমিন।
সরকারি মাতামুহুরী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুজিবুর রহমান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা জামাল, লামা পৌরসভার মেয়র মো: জহিরুল ইসলাম, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ এর চকরিয়া শাখার প্রিন্সিপাল অফিসার ও ম্যানেজার অপারেশন মো: সোয়াইফ, চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখেরসহ বিভিন্ন কলেজ ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। শেষে কলেজ শিক্ষার্থীদের নিজস্ব উপস্থাপনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এদিকে, বিজ্ঞান অলিম্পিয়াডে চকরিয়া কোরক বিদ্যাপীঠের বিজয়ী শিক্ষার্থীরা সকলের নিকট দোয়া কামনা করেছেন যাতে ভবিষ্যতে তারা জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করে বিদ্যালয়ের প্রতিনিধিত্ব করে সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category