• শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৬:৩৬ পূর্বাহ্ন

মহেশখালীর প্যারাবনে কাঠ কুড়াতে গিয়ে নারীর মৃত্যু

নিজস্ব প্রতিনিধি / ৩৯ Time View
Update : শনিবার, ২৬ জুন, ২০২১

কক্সবাজারের মহেশখালীতে লাকড়ি কুড়াতে গিয়ে জোয়ারের পানিতে ডুবে খুকি দে (৪৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে। এ সময় আরো একজনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করেছে স্থানীয়রা। শনিবার দুপুর ১২টার দিকে আদিনাথ জেটি সংলগ্ন প্যারাবনে এ ঘটনা ঘটে।

খুকি দে ছোট মহেশখালী ঠাকুরতলা এলাকার বাদল দে’র স্ত্রী।

স্থানীয়রা জানান, শনিবার সকালে ছোট মহেশখালীর আদিনাথ জেটি সংলগ্ন প্যারাবনে লাকড়ি কুড়াতে যান খুকি দেসহ কয়েকজন নারী। একপর্যায়ে খুকি দে ও শিব্রা দে প্যারাবনে লাকড়ি কুড়ানো অবস্থায় সাগরের জোয়ারের পানিতে ডুবে যান। এ সময় অন্য নারীরা বাড়িতে ফিরে স্বজনদের খবর দিলে স্বজনরা গিয়ে প্যারাবনের পাশ থেকে খুকি দেকে উদ্ধার করে মহেশখালী হাসপাতালে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক খুকি দেকে মৃত ঘোষণা করেন। এ ছাড়া শিব্রা দেকে মুমূর্ষু অবস্থায় মহেশখালী হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠান।

এ দিকে খুকির স্বজন রতœা দে দাবি করেন, প্যারাবনের অভ্যন্তরে লাকড়ি কুড়াতে গেলে বন বিভাগের সদস্যরা তাদের কাছ থেকে নিয়মিত টাকা দাবি করতেন। টাকা না দিলে তাদের লাকড়ি কেড়ে নিতেন। ঘটনার দিন তারা টাকা দিতে না পারায় তাদেরকে ধাওয়া করে প্রহরীরা। একপর্যায়ে বন বিভাগের সদস্যদের ধাওয়া খেয়ে খুকি দে ও শিব্রা দে নদীতে ঝাপ দেন। এতে পানিতে ডুবে খুকির মৃত্যু হয়।

এ ব্যাপারে মহেশখালী গোরকঘাটা রেঞ্জ কর্মকর্তা আনিছুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, স্থানীয় নারী-পুরুষ অনেকেই বন বিভাগের লোকজনের অগোচরে প্যারাবনে ডুকে লাকড়ি কুড়ান। শনিবারও তারা লাকড়ি কুড়াতে যান। এ সময় সাগরের প্রবল জোয়ারের পানিতে ডুবে গিয়ে হয় তো ওই নারীর মৃত্যু হয়েছে।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই বলেন, প্যারাবনের অভ্যন্তরে লাকড়ি কুড়াতে গিয়ে এক নারীর মৃত্যুর খবর শুনে সরেজমিনে পরিদর্শন করা হয়। এ সময় লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সাগরের প্রবল জোয়ারের পানিতে ডুবে গিয়ে ওই নারীর মৃত্যু হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category