• শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:৪০ অপরাহ্ন

মানবতা ও উন্নয়নের সাধক আব্দুল কুদ্দুস এমপি

জালাল উদ্দিন গুরুদাসপুর ( নাটোর) / ১৪৯ Time View
Update : শনিবার, ৩১ অক্টোবর, ২০২০

মহান স্বাধীনতা আন্দোলনের অন্যতম বীর সেনানী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শিক সৈনিক, তাঁর স্নেহধন্য ও চিন্তাচেতনা-স্বপ্ন বাস্তবায়নের এক শীর্ষযোদ্ধা, সেই প্রিয় নেতা, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. আব্দুল কুদ্দুসের আজ শুভ জন্মদিন। জন্মদিনে মানবকন্ঠের (গুরুদাসপুর – বড়াইগ্রাম) এবং বিবিসি একাত্তর নাটোর প্রতিনিধির পক্ষ থেকে শুভেচ্ছা।

অধ্যাপক আব্দুল কুদ্দুস শোষিত-বঞ্চিত মানুষের কণ্ঠস্বর। ছোট বেলা থেকেই লড়ে যাচ্ছেন অধিকারবঞ্চিত মানুষের অধিকার আদায়ের সংগ্রামে। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য তাঁর এক বিশ্বস্ত সৈনিক হিসেবে রাজপথ থেকে শুরু করে জেলজীবনে আন্দোলন-সংগ্রাম করতে করতেই একসময় আব্দুল কুদ্দুসের উত্তরণ ঘটে উত্তরবঙ্গের নেতা হিসাবে। দীর্ঘ সংগ্রাম পরিক্রমার চূড়ান্ত পরিণতি হিসেবে বঙ্গবন্ধুর নির্দেশে যখন স্বাধীনতাযুদ্ধ শুরু হয় তখন তিনি নিজ জীবনকে তুচ্ছ করে ঝাঁপিয়ে পড়েছিলেন মহান মুক্তিযুদ্ধে। লড়াই করেছেন সম্মুখ সমরে।

বাঙালি জাতির দীর্ঘ প্রতীক্ষিত, বহু ত্যাগ-তিতিক্ষাময় স্বাধীনতা অর্জন ও চূড়ান্ত বিজয়ের পর থেকে আব্দুল কুদ্দুস বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজ করে যাচ্ছেন নিরলস ভাবে। দেশপ্রেম ও বঙ্গবন্ধুর আদর্শের প্রতি অবিচল থেকে গুরুদাসপুর-বড়াইগ্রামের উন্নয়নে কাজ করে চলেছেন প্রতিনিয়ত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category