• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:২২ পূর্বাহ্ন
শিরোনাম
ফজলি আম ও বাগদা চিংড়ি পাচ্ছে আন্তর্জাতিক স্বীকৃতি ইসরাইল, আরব আমিরাত, যুক্তরাষ্ট্র ও ভারতের যৌথ অর্থনৈতিক ফোরাম গঠন মুসলিম উন্মাহকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পাপুয়া নিউ গিনিকে বড় ব্যবধানে হারাতে পারলেই সুপার টুয়েলভে জায়গা হবে টাইগারদের ভোটের হাওয়া–সাত ইউনিয়নের জনপ্রতিনিধির মতের ঐক্য এবং মাতামুহুরি উপজেলা পেকুয়ায় চালের টিন কেটে দুইটি মোবাইলের দোকানসহ তিন দোকানে দুর্ধর্ষ চুরি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ফেন্সিডিলসহ সুন্দরী আটক সিংড়ায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে আওয়ামী লীগের সম্প্রীতি সমাবেশ চকরিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় ২ যুবক নিহত মোংলায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার লক্ষ্যে সম্প্রীতির বন্ধন ও সমাবেশ

মালুমঘাটে খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন, হুমকিমূখে জনবসতি

নিজস্ব প্রতিবেদক / ২৩ Time View
Update : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১

চকরিয়া ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট পুলিশ ফাঁড়ি সংলগ্ন পশ্চিম পার্শ্বে ২নং ওয়ার্ডে পূর্ব ডুমখালী ৭নং ওয়ার্ডের মগছড়াজুম এলাকায় অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলনের মহোৎসব চলছে।সরকারী দলের নাম ভাঙ্গিয়ে একদল বালুখেকো সিন্ডিকেটে অধীনে চলছে ধ্বংসাত্মক কর্মকাণ্ড।

স্থানীয়দের অভিযোগ,সম্প্রতি সময়ের মধ্যে উত্তোলন বন্ধ করা গেলে পূর্ব ডুমখালী ইসলামাবাদ পাড়ার মসজিদসহ শতাধিক বাড়িঘর ও মগছড়াজুম এলাকার ৫০টির মত পরিবার নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

জানা যায়, ডুলাহাজারা ইউনিয়নের উলুবনিয়া ৪নং ওয়ার্ডের মৃত হাতেম আলীর ছেলে মোঃ বেলালের নেতৃত্বে চলছে বালু উত্তোলন।এতে ফসলি জমি এবং ঘরবাড়ি হুমকিতে পড়েছে। ভুক্তভোগীরা এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট বিভাগের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন। বালু খেকো বেলাল কয়েকজন এলাকাবাসীকে হুমকি ধমকি দেন। এবং এক পর্যায়ে মোঃ ইসমাইল নামের এক অসহায় মানুষকে ধাক্কা দিয়ে উল্টো মারধর ও হুমকি প্রদান করে।

অভিযুক্ত মোঃ বেলাল উদ্দিন বলেন,আমি এখন পুলিশ ফাঁড়ির পশ্চিম দিক থেকে বালু উত্তোলন করছিনা।তবে মগছড়াজুম এলাকার খতিয়ানি জমি থেকে বালু উত্তোলন করছি।কিন্তু আমি একা নয় আরো কয়েকজন শেয়ার আছে।এটি সরকারী ইজারা নেওয়া ঘাট।বালু উত্তোলন কারো ক্ষতি হচ্ছে না।যারা আপনাদেরকে ইনপারমেশন দিয়েছে, এটি শুধু আমাকে ঘায়েল করার জন্য এবং আমাকে তাড়িয়ে অন্য কেউ স্হান নিতে চাচ্ছে।আমি চাই না কেউ আমার কারণে কষ্ট পাক।

চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শামসুল তাবরীজ বলেন, তদন্ত সাপেক্ষে ঘটনার সত্যতা পাওয়া গেলে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এভাবে কাউকে বালু উত্তোলনের জন্য অনুমতি দেয়া হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category