• শুক্রবার, ২০ মে ২০২২, ০১:৫১ অপরাহ্ন
শিরোনাম
বানিয়ারছড়ায় গুদী’র নামে চাঁদা আদায় বন্ধের নির্দেশ দেন ইউএনও কাকারায় ব্রীজ থেকে পড়ে যুবকের মৃত্যূ মাতামুহুরী নদীতে পড়ে মানসিক ভারসাম্যহীন বৃদ্ধার মৃত্যু ঠাকুরগাঁও রানীশংকৈলে ভুমিসেবা সপ্তাহ পালিত চকরিয়ায় নোবেল হত্যা মামলার আসামি আরিফকে গ্রেপ্তার করে পুলিশ চকরিয়ায় অগ্নিকান্ডে ৩টি বসতঘর পুড়ে ছাই; পুড়েনি কুরআন শরীফ চকরিয়ায় বোরো ধানের বাম্পার ফলন; কৃষকরা সোনালী ধান ঘরে তুলে নিচ্ছে পেকুয়ায় মার্কেট থেকে সংযোগ বিচ্ছিন্ন, ফক্সি কাগজপত্রের তথ্য ফাঁস, বিদ্যুতের ম্যানেজারের বিরুদ্ধে জিডি চকরিয়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’র বালক-বালিকা ফাইনাল খেলা অনুষ্ঠিত দূর্ঘটনা এড়াতে মহাসড়কের দুইপাশের শোলেডার ভরাট হবেতো?

মুসলমানদের মাঝে ঐক্য-ভ্রাতৃত্ব এবং করোনামুক্ত বিশ্বের জন্য বিশেষ দোয়া পরিচালনা করেন নিখিলবিশ্ব আহমদীয়া খলিফা 

স্টাফ রিপোর্টার / ৩৬১ Time View
Update : শনিবার, ৭ আগস্ট, ২০২১

তিনদিন ব্যাপী আহমদীয়া আন্তর্জাতিক বার্ষিক জলসা (সম্মেলন) যুক্তরাজ্যে শুরু

কোভিড পরিস্থিতির কারণে এক বছর বিরতির পর সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে ৬-৮ আগস্ট ২০২১ যুক্তরাজ্যে অনুষ্ঠিত হচ্ছে আহমদীয়া মুসলিম জামা’ত যুক্তরাজ্যের ৫৫তম বার্ষিক জলসা। ৬ আগস্ট শুক্রবার বাংলাদেশ সময় রাত ৯:২৫মি. বিশ্বের দুইশতাধিক দেশের জাতীয় পতাকার সাথে আহমদীয়া জামাতের পতাকা উত্তোলন ও দোয়ার মাধ্যমে জলসার উদ্বোধন করেন নিখিলবিশ্ব আহমদীয়া মুসলিম জামা’তের খলীফা হযরত মির্যা মাসরূর আহমদ (আই.)।

 

জলসার তিন দিন বিশ্ব আহমদীয়া খলীফা সহ বিভিন্ন বক্তাগণ বক্তব্য প্রদান করবেন। এতে ৬ আগস্ট বাংলাদেশ সময় রাত ৯:৩০মি. বিশ্ব আহমদীয়া খলীফা জলসার উদ্বোধনী বক্তব্য রাখেন। বক্তব্য শেষে বিশ্বের শান্তি, মুসলিম বিশ্বের ভ্রাতৃত্ব এবং মহামারি করোনা পরিস্থিতি থেকে উত্তরণের জন্য সবাই যেন সবিনয় দোয়া করে সেই বিষয়ে আহ্বান জানিয়ে দোয়া করেন। ৭ আগস্ট বাংলাদেশ সময় বিকাল ৩:০০মি. জলসার দ্বিতীয় দিনের কার্যক্রম শুরু হবে। এতে ইসলামের দৃষ্টিতে বাক-স্বাধীনতা ও এর সীমাসমূহ, অমুসলিমদের দৃষ্টিতে মহানবী (সা.)-এর মর্যাদা, আহমদীয়া জামা’তের শৃঙ্খলার কল্যাণ ও আমাদের দায়িত্ব বিষয়ে বক্তাগণ তিনটি বক্তব্য প্রদান করবেন। বাংলাদেশ সময় বিকাল ৫:০০মি. মহিলাদের উদ্দেশ্যে আহমদীয়া খলীফা বিশেষ বক্তব্য রাখবেন। এরপর রাত ১০:০০মি. বিশ্ব আহমদীয়া খলীফা বিগত দুইবছরে জামা’তের কার্যক্রম ও সফলতার বর্ণনা তুলে ধরে তাঁর মূল্যবান বক্তব্য প্রদান করবেন।

৮ আগস্ট বাংলাদেশ সময় বিকাল ৩:০০মি. জলসার তৃতীয় দিনের কার্যক্রম শুরু হবে। এতে পবিত্র কুরআনের শিক্ষার শ্রেষ্ঠত্ব, ইসলাম কর্তৃক উপস্থাপিত খোদাতা’লার একত্বের অনন্য চিত্র, ইসলামী বিশ্ব ও আহমদীয়া খিলাফত, ইসলামের শ্রেষ্ঠত্ব প্রতিষ্ঠায় হযরত ইমাম মাহদী (আ.)-এর হৃদয়ের ব্যাকুলতা বিষয়ে বক্তাগণ বক্তব্য রাখবেন। বাংলাদেশ সময় রাত ১০:০০মি. জলসার সমাপ্তি ভাষণ ও দোয়া পরিচালনা করবেন বিশ্ব আহমদীয়া খলীফা।

 

করোনা পরিস্থিতির কারণে জলসায় উপস্থিতির সংখ্যা সীমিত করা হয়েছে এবং কেবল স্থানীয় ও নির্ধারিত ব্যক্তিরাই এতে অংশ নিতে পারছেন। তবে ভার্চুয়ালভাবে সারা বিশ্বের আহমদী সদস্যরা জলসায় সংযুক্ত হবেন। বাংলাদেশ থেকেও যুক্ত থাকবেন। তিন দিনব্যাপী অনুষ্ঠেয় উক্ত সন্মেলন   www.mta.tv/live সহ টুইটার, ফেসবুক, ইউটিউ ইত্যাদিতে সরাসরি সম্প্রচারিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category