• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:১৪ অপরাহ্ন
শিরোনাম
খাদ্য উৎপাদন বাড়াতে গবেষণার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৫ জনসহ নিহত ৭ চকরিয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে খাদে, ১৩ যাত্রী আহত সিংড়ার চৌগ্রাম ইউপি চেয়ারম্যান ভোলা’র নির্বাচনী উঠান বৈঠক ঠাকুরগাঁও রাণীশংকৈল হাসপাতালে ডায়রিয়া ২ শিশুর মৃত্যু চকরিয়ায় মন্দিরে হামলার ঘটনায় ২০ জনের নাম উল্লেখপূর্বক আসামী ৩০০ জন নানা আয়োজনে রুদ্রের জন্মবার্ষিকী পালন ঠাকুরগাঁও রানীশংকৈলে বিশ্বখাদ্য দিবস পালন ও ইঁদুর নিধন অভিযান এর উদ্বোধন পেকুয়ায় দোকানঘর থেকে নবজাতকের লাশ উদ্ধার ঠাকুরগাঁও রাণীশংকৈলে আ’লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থিতা ঘোষণা

মেগা প্রকল্পগুলোয় গণলুট চলছে : মির্জা ফখরুল

বিবিসি একাত্তর ডেস্ক / ৩২ Time View
Update : রবিবার, ২০ জুন, ২০২১

দেশের চলমান মেগা প্রকল্পগুলোতে গণলুট চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এই অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, সরকার পরিকল্পিতভাবে বাংলাদেশের অর্থনীতিকে ধ্বংস করছে। লুট করছে, লুটপাটের রাজত্ব কায়েম করছে। দেশের মেগা প্রজেক্টগুলোর (প্রকল্প) সবচেয়ে বড় সমস্যা হচ্ছে, সেখানে গণলুট চলছে। এভাবে সরকার মেগা প্রকল্পে টাকা বানানোর প্রকল্প তৈরি করেছে। প্রতিটি জায়গায় এমন কাজ করাচ্ছে, যে কাজগুলোর কোনো প্রয়োজনই নেই।

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘জিয়া পরিষদ-কেন্দ্রীয় কমিটি’ এ আলোচনা সভার আয়োজন করে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, সরকার গেট তৈরি করার জন্য টাকা দিয়েছে। স্কুল-মাদরাসা সব জায়গায় বড় বড় গেট নির্মাণ করতে হবে। এই মুহূর্তে গেট নির্মাণের চেয়ে ট্রান্স রুট নির্মাণ করা বেশি দরকার। দেশে কৃষকদের উৎপাদিত পণ্যের বাজারজাত করার ব্যবস্থা নেই। স্বাস্থ্য খাতে করুণ অবস্থা। করোনার টিকার কোনো নিশ্চয়তা নেই। এই টিকার নিশ্চয়তাও হবে না। কারণ, এই টিকা সাথে স্বাস্থ্য খাতের যারা জড়িত, তারা সবাই দুর্নীতির সাথে জড়িত হয়ে গেছেন।

বিএনপির মহাসচিব বলেন, সরকার এত দুর্নীতি করছে যে দুর্নীতির মাধ্যমে মানুষের জীবনকে তারা মূল্যহীন করে তুলেছে। দেশের মানুষের দিকে তাকালে দেখা যাবে, এখানে মানুষের জীবনের কোনো মূল্য নেই। তাদের কোনো নিরাপত্তা নেই। খবরের কাগজ খুললেই দেখা যায় ভয়াবহ সব হত্যার ঘটনা। এগুলো সব সামাজিক অবস্থার ছবি। এর কারণ হলো দেশে আজ গণতন্ত্র নেই, সমাজব্যবস্থা নেই, জবাবদিহি নেই। দেশকে এই পর্যায় থেকে ফিরিয়ে আনার প্রধান দায়িত্ব জিয়াউর রহমানের দল বিএনপির। বিএনপিকে সমৃদ্ধ হতে হবে যেন এগিয়ে যেতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category