• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৫:৩৭ অপরাহ্ন
শিরোনাম
মোংলায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার লক্ষ্যে সম্প্রীতির বন্ধন ও সমাবেশ সিংড়ায় ইঁদুর নিধন অভিযান শুরু চকরিয়ায় অন্বেষণ সোস্যাল এন্ড ব্লাড ডোনার’স সোসাইটি’র বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন সম্পন্ন ঠাকুরগাঁও রানীশংকৈলে শেখ রাসেলের জন্ম দিবস পালিত পেকুয়ায় পুঁজামন্ডপ হামলার ঘটনায় তিন মামলায় আসামি ১-হাজার, গ্রেপ্তার-১৩ সিংড়ায় শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন পালন চকরিয়া পশ্চিম বড় ভেওলায় বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থী নৌকা প্রতীক পেতে মরিয়া চকরিয়া ও পেকুয়ায় ১৬ ইউনিয়নে নৌকা চাইলেন ৭০ জন পেকুয়ায় বিদ্যুতষ্পৃষ্টে দর্জির মৃত্যু মোড়েলগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সর্বদলীয় সমাবেশ

মে দিবসে সেচ্ছায় সিংড়ায় কৃষকের ধান কেটে মাড়াই করে দিলো ছাত্রলীগ

রাজু আহমেদ, নাটোর / ১০৯ Time View
Update : শনিবার, ১ মে, ২০২১

বোরো ধান কাটা মৌসুমে শ্রমিক সংকট থাকায় নাটোরের সিংড়ার চলনবিলের ৫ জন প্রান্তিক কৃষকের ৪ বিঘা জমির ধান কেঁটে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

প্রধানমন্ত্রীর আহবানে সারা দিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্দেশনায় মহান মে দিবসে সেচ্ছায় মাঠ থেকে কৃষকের ধান কেঁটে ঘরে তুলে দেয় ছাত্রলীগ নেতা-কর্মীরা।

শনিবার (১লা মে) সকালে সিংড়া গোল-ই-আফরোজ সরকারি অনার্স কলেজ ছাত্র সংসদের ভিপি সজিব ইসলাম জুয়েল এর নেতৃত্বে ৫৪ জন কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা স্বেচ্ছায় চলনবিলের সোহাগবাড়ী ও চকসিংড়া গ্রামের আলেয়া, ওমর ফারুক, মাহমুদুল ও মহিদুলসহ ৫ জন ক্ষৃদ্র ও প্রান্তিক কৃষকের ধান কেঁটে দেয়। পরে ছাত্রলীগের নেতা-কর্মীরা সে সব ধান কৃষকের বাড়িতে নিয়ে গিয়ে মাড়াই করে দেয়। এতে করে খুশি ৫ জন প্রান্তিক কৃষক।

কৃষকরা জানান, অল্প জমি হওয়ার কারণে ধান কাঁটতে শ্রমিক পাওয়া যাচ্ছিল না। বিষয়টি কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীদের জানানো হলে তারা ধান কেটে দেয়।

সিংড়া গোল-ই-আফরোজ সরকারি অনার্স কলেজ ছাত্র সংসদের ভিপি সজিব ইসলাম জুয়েল বলেন, বিগত দিনের বন্যা ও করোনায় মানুষের বিপদে-আপদে ছাত্রলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। এখন চলনবিলে অল্প জমি হলেই শ্রমিকরা ধান কাটতে চায় না। তাই প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্দেশে চলনবিলের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের ধান কেটে দিচ্ছে কলেজ ছাত্রলীগ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category