• রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৯ অপরাহ্ন
শিরোনাম
তত্ত্বাবায়ক সরকারের স্বপ্ন দেখে লাভ নেই : তথ্য ও সম্প্রচারমন্ত্রী সম্প্রীতির বাগেরহাট গড়ার প্রত্যয় নিয়ে আন্ত:ধর্মীয় সংলাপ অনুষ্ঠিত মালুমঘাটে খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন, হুমকিমূখে জনবসতি ডেঙ্গু প্রতিরোধে আওয়ামীলীগ নেতা বোরহান উদ্দীন চৌধুরী’র মশারি বিতরণ আনোয়ারায় ইয়াবাসহ আটক ৪ ঠাকুরগাঁও রাণীশংকৈলে কাশিপুরে কৃষকলীগের আহ্বায়ক কমিটির সভা সক্রিয় চুর সিন্ডিকেটঃ আতঙ্কে খুটাখালীবাসী চকরিয়া পৌরসভায় শান্তিপূর্ণ নির্বাচন নিশ্চিতে প্রস্তুত প্রশাসন গ্রহণযোগ্য পন্থায় নির্বাচন কমিশন গঠন করা হবে : ওবায়দুল কাদের গোপনে বা প্রকাশ্যে নৌকার বিরোধীতাকারীদের আওয়ামীলীগে স্থান হবে না- সিরাজুল মোস্তফা

মোংলায় ইউপি সদস্য প্রার্থীর জনসচেতনতার লক্ষে মাস্ক বিতরণ

শেখ রাসেল বাগেরহাট জেলা প্রতিনিধি / ৭৯ Time View
Update : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১

উদ্যোগে করোনাভাইরাসের দ্বিতীয় ধাপ মোকাবিলায় ও জনসচেতনতা কথা বিবেচনায় নিজ অর্থায়নে সহস্রাধিক মাস্ক বিতরণ করেছেন মিঠাখালী ইউনিয় ১ নং ওয়ার্ড ইউপি সদস্য প্রার্থী ও কৃতি ফুটবলার মোঃ লিটন গাজী রবিবার (২৫ এপ্রিল) বিকাল ৫ টায় মিঠাখালী বাজারে মাস্ক বিতরণ কর্যক্রমের উদ্বোধন করেন মোংলা উপজেলার বিনা প্রতিদ্ধীতায় নির্বাচিত ৪ নং মিঠাখালী ইউপি চেয়ারম্যান বাবু উৎপল মন্ডল। এ সময় উপস্থিত ছিলেন, রুদ্র স্মৃতি সংসদের সভাপতি, সাংবাদিক সুমেল সারাফাত, উপজেলা আ’লীগের সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আমিরুল ইসলাম (কাকামিয়া), আ’লীগ নেতা ও ১ নং ওয়ার্ডের সাবেক মেম্বার মোঃ নজরুল ইসলাম, আ’লীগ নেতা মোঃ এহিয়া শেখ, সাবেক ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার হাদিসা খানম সহ এলাকার গন্যমান্য বেক্তিবর্গ।
এ সময় সংক্ষিপ্ত বক্তিতায় উৎপল মন্ডল বলেন,
মাস্ক বিতরণের পাশাপাশি জনসাধারণের মধ্যে সচেতনতার সৃষ্টির লক্ষ্যে এ আয়োজনকে স্বগত জানাই। ‘মাস্ক পরার অভ্যেস, করোনা মুক্ত বাংলাদেশ’, ‘সবাই মিলে মাস্ক পরি, করোনা মুক্ত বাংলাদেশ গড়ি’, মাস্ক পড়ুন সেবা নিন, করোনার নতুন ঢেউ আটকে দিন’ ‘জনসমাগম এড়িয়ে চলি, সকলে মিলে সুস্থ থাকি’— এ রকম জনসচেতনতামূলক কর্মকান্ড অব্যাহত থাকবে।
মাস্ক বিতরণ অনুষ্ঠানে বাবু উৎপল মন্ডল বলেন,
‘মানবতা আমাদের অহংকার এবং স্বাধীনতা আমাদের অধিকার। আমাদের মানবাধিকার কার্যাবলি দুস্থ ও নিপীড়িত মানুষের জন্য অব্যাহত ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। সকল দুর্যোগ আমরা মোকাবিলা করব। তিনি বলেন, করোনার এই দ্বিতীয় ঢেউ প্রতিদিন
দেশে আক্রন্তের পাশাপাশি মৃত্যুর মিছিল বাড়ছে। এমনত অবস্থায় সকলকে সরকারি নির্দেশ মোতাবেক স্বাস্থ্য সচেতনতায় মাস্ক অবশ্যই পরিধার করতে হবে সেই সাথে সামাজিক দুরাত্ব মেনে চলাচল করতে হবে।
পরে মিঠাখালী বাজারের দোকানদার, পথচারি, স্বাধারন মানুষের মাঝে বিতরণ করাহয় মাস্ক।
এ বিষয় উদক্তা ওয়ার্ড ইউপি সদস্য প্রার্থী লিটন গাজী বলেন, এটি আমার ক্ষুদ্র প্রয়াস। আমার সামর্থ্যের মধ্যে থেকে যতটুকু সম্ভব ততটুকু মাস্ক বিতরণ করলাম। সাধারণ মানুষের সচেতনতা বৃদ্ধির জন্য কিছু করা বলতে পারেন। মোঃ লিটন গাজী বলেন, করোনাভাইরাস থেকে বাঁচতে মাস্কটা ব্যবহার করলে সুবিধা হবে। আক্রান্ত মানুষ মাস্ক ব্যবহার করলে তার থেকে এটি ছড়ানোর সুযোগ কম। আবার একজন সুস্থ মানুষের নিরাপত্তার জন্য এটি ব্যবহার করলে ভালো।
ভবিষ্যতেও এ ধরনের সমাজ সেবামূখী কর্মকান্ড অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category