• মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:১০ অপরাহ্ন

মোংলায় কৃষিজমি রক্ষার দাবীতে ইউএনওকে স্মারকলিপি দিলেন কৃষকরা

শেখ রাসেল বাগেরহাট জেলা প্রতিনিধি / ৯৭ Time View
Update : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১

মোংলার চিলা ইউনিয়নের সাতশো একর কৃষিজমি রক্ষার দাবীতে উপজেলা নির্বাহি অফিসারকে স্মারকলিপি দিলেন কৃষকরা। মোংলা বন্দর কর্তৃক পশুর নদীর ড্রেজিংয়ের বালু ফেলে সাতশো একর কৃষিজমির ক্ষতি না করার দাবীতে ১৭ আগস্ট মঙ্গলবার সকাল ১১টায় মোংলা উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদারের কাছে কৃষকরা স্মারকলিপি দেন।

এসময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, কৃষিজমির মালিক মাফতুন আহমেদ মুকুল, জালাল উদ্দিন, হুমায়ুন কবির, আবু হানিফ ফকির, মুকুল শিকদার, মোঃ আলম গাজী, বিজন কুমার বৈদ্য প্রমূখ।

স্মারকলিপি প্রদানকালে কৃষকরা বলেন আমরা বংশ পরম্পরায় নিজেদের জমিতে ধান ও মাছ চাষ করে জীবিকা নির্বাহ করে আসছি। আমাদের জমিতে মোংলা বন্দরকে পশুর নদীর ড্রেজিংয়ের বালু ফেলতে দেবো না। আমরা কোন ক্ষতিপূরণও চাই না। ধান ও মাছ চাষ করে জীবিকা নির্বাহ করতে চাই।

কৃষকরা আরো বলেন কোন ধরনের আলাপ-আলোচনা ছাড়াই বন্দর কর্তৃপক্ষ ২৫/৩০ ফুট ডাইক নির্মান করে বালু ফেলছে। এরফলে প্রবাহমান সরকারি খাল ভরাট হয়ে যাচ্ছে। রাস্তা মানুষের চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। আশেপাশের মৎস্য খামার ক্ষতি হচ্ছে।

স্মারকলিপি গ্রহণ করে উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার বলেন রাস্তা থেকে ৫/৬ ফুটের বেশী উচু ডাইক নির্মান করার কথা না। এবিষয়টি বন্দরকে জানাবো।

বন্দরের চ্যানেলের স্বার্থে ড্রেজিংয়ের কার্যক্রম চলমান রাখতে হবে। তবে জমির মালিকরা যাতে ক্ষতিপূরণ পায় এবং কম ক্ষতিগ্রস্ত হয় সে ব্যাপারে আমরা সহযোগিতা করবো।###


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category