• রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৬:৩২ পূর্বাহ্ন
শিরোনাম

রাণীশংকৈলে “নিজের বলার মতো গল্প ফাউন্ডেশন” উদ্যোক্তাদের মিটআপ ও বৃক্ষরোপণ কর্মসূচি

বিজয় রায়  রাণীশংকৈল থেকে / ১৭৬ Time View
Update : শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০

চাকুরি নিবো না চাকুরি দিবো এই স্লোগানকে সামনে রেখে শুক্রবার (১৩নভেম্বর) দি সানরাইজ কিন্ডারগার্ডে হলরুলে সকাল ১১টায়  নিজের বলার মত  একটা গল্প ফাউন্ডেশন নামে উদ্যোক্তা সংগঠনটির জেলার সদস্যের মিটআপ আলোচনা শেষে বৃক্ষরোপণ অনুষ্ঠিত হয়।
ইতিমধ্যে সংগঠনটি বিনামূল্যে চার লাখ তরুণকে এবং ত্রিশ হাজার তরুণীকে ফ্রি উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে টানা ১ হাজার দিনের এক অনন্য ইতিহাস গড়েছেন ‘নিজের বলার মতো একটা গল্প’ ফাউন্ডেশন।  এই ফাউন্ডেশনটির প্রতিষ্ঠাতা ইকবাল বাহার জাহিদ।
দেশের ৬৪ জেলা ও প্রবাসীদের নিয়ে ৩০টি দেশে ধারাবাহিক ভাবে সংগঠনটি উদ্যোক্তা তৈরি করে আসছেন ।
বিনামূল্য প্রশিক্ষণ,বিভিন্ন বিষয়ে সহয়তা ও সদস্য সংগ্রহের মাধ্যমে ঠাকুরগাঁও জেলায় বেকার মুক্ত করার প্রয়াসে সেইসাথে উদ্দোক্তা তৈরি করার উদ্দেশ্যে নিয়ে সংগঠনটির পক্ষ থেকে আলোচনা সভা, দোয়া মাহফিল, অর্ধ শতাধিক ফলগাছ বিতরণ ও রোপণ করা হয়।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও ঠিকাদার মোঃ আবু তাহের, বিশেষ অতিথি ছিলেন  রানীশংকৈল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আকাশ  ও রানীশংকৈল উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহ্বায়ক মোঃ তামিম হোসেন।
এছাড়াও উপস্হিত ছিলেন  এমএম পাওয়ার ট্রেড এর ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী পারভীন আক্তার ময়ন,
মুক্ত বাংলা টিভির প্রতিষ্ঠাতা সোহাগ আলী,
ঠাকুরগাঁও জেলা এম্বাসেডর রিপন আলী সবুজ, এম্বাসেডর জীবননান্দ রায় জ্যাক, পীরগঞ্জ উপজেলা এম্বাসেডর হাসেম আলী, রাণীশংকৈল উপজেলা এম্বাসেডর উত্তম কুমার, তরুণ উদ্যোক্তা ও ব্যবসায়ী সাইদ,বাদল, সামিরা জাহান সহ অন্যান্য উদ্যোক্তা, ব্যবসায়িক ও সদস্যবৃন্দ প্রমুখ।
সংগঠনটির ঠাকুরগাঁও জেলা এম্বাসেডর জীবনান্দ রায় বলেন মেন্টর ইকবাল বাহার স্যারের নেতৃত্বে প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে হাজার হাজার উদ্যোক্তা তৈরি করে দেশে বেকারমুক্ত করণ, সামাজিক ও স্বেচ্ছাসেবী কার্যক্রম, ভালো মানুষ হিসেবে গড়ে তোলা, দক্ষতা অর্জন ও রক্তদান সহ বেশ কয়েকটি কাজ আমাদের সংগঠন বিনামূল্যে করে আসছে বিগত কয়েকবছর ধরে এবং ভবিষ্যতে করে যাবো ইনশাল্লাহ্।
 প্রকৌশলী পারভীন আক্তার ময়ন- বাংলাদেশের সকল তরুণ-তরুণীকে নিজের বলার মতো গল্প ফাউন্ডেশনে যুক্ত হওয়ার জন্য এবং উদ্যোক্তা হতে আহ্বান জানান ।
আলোচনা সভা ও মিটআপ শেষে রানীশংকৈল উপজেলার অন্যতম দর্শনীয় স্থান রামরায় (রানীসাগর), রাজা টংকনাথের রাজবাড়ী সহ মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত খুনিয়া দীঘি স্মৃতিসৌধ পরিদর্শন করেন সংগঠনটির সদস্যবৃন্দ ।।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category