• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৫০ পূর্বাহ্ন

রানীশংকৈলে দিনব‍্যাপী পাট বীজ উৎপাদনকারী চাষীদের প্রশিক্ষণ

বিজয় রায় রানীশংকৈল  ঠাকুরগাঁও প্রতিনিধি / ৩৯ Time View
Update : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১

সোনালী আঁশের সোনার দেশ মুজিববর্ষে বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে দিনভর ঠাকুরগাঁও রাণীশংকৈলে পাটবীজ উৎপাদনকারী চাষীদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
 উপজেলা পরিষদ হলরুমে সোমবার ২২ (ফ্রেরুয়ারী) সকাল থেকে পাট ও বস্ত্র অধিদপ্তরের আয়োজনে উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাট বীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায়  ১ দিনব‍্যাপী পাট বীজ উৎপাদনকারী চাষীদের নিয়ে এ  প্রশিক্ষন কর্মসুচী অনুষ্ঠিত হয়েছে।
প্রশিক্ষণ কর্মশালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকের নাইন কবীর স্টিভ’র সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের উপ-সচিব আলমগীর হোসেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম‍্যান শাহরিয়ার আযম মুন্না, উপজেলা সহকারি কমিনার (ভূমি) প্রীতম সাহা, কৃষি কর্মকর্তা সঞ্জয় দেবনাথ, পাট ও বস্ত্র  উন্নয়ন কর্মকর্তা অসীম কুমার মালাকার, পাট পরিদর্শক অবিন্বাস চন্দ্র রায়, শামিমা নাজনীন অতিরিক্ত পরিচালক (পিপি), সাংবাদিকদ্বয় প্রমূখ।
 দিনব‍্যাপী পাটবীজ উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ কর্মসূচিতে বক্তারা তাদের বক্তব্যে  পাটবীজ উৎপাদনে কৃষক-কৃষানী প্রশিক্ষনর্থীদের  নানা বিষয়ে পরামর্শমূলক দিকনির্দেশকা প্রদান করেন ।
প্রশিক্ষণ শেষে উপস্হিত শতাধিক কৃষক-কৃষানী প্রশিক্ষণার্থীদের মাঝে পাটের তৈরি ব‍্যাগ পাটবীজ অন্যান্য সামগ্রী প্রদান করা হয়।
অনুষ্ঠানটি পরিচালনা করেন উপসহকারী পাট ও বস্ত্র কর্মকর্তা রবিউল ইসলাম ও ঝর্না আক্তার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category