• রবিবার, ২২ মে ২০২২, ০৬:১৮ পূর্বাহ্ন

রানীশংকৈলে নীলগাই গোস্তের দাওয়াত পেলেন ইউপি চেয়ারম্যান

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি / ২২ Time View
Update : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার ধর্মগড়ে বৃহস্পতিবার (১২ মে) দুপুর সাড়ে ১১ টায় বিলুপ্তির পথে একটি নীলগাই জবাই করে গোস্তের ভাগাভাগি প্রস্তুতি নিচ্ছিল গ্রাম বাসী এসময় গোস্তের ভাগ নেওয়ার জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল কাশেম কে ফোন করে গোস্তের ভাগের জন্য দাওয়াত দেয়া হয়। তবে কৌশলে ইউপি চেয়ারম্যান ফোন করা ব্যক্তি সহ নীলগাটি জবাইয়ের সাথে জরিত ব্যক্তিদের পরিচয় গোপন রাখেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি কৌশলে প্রশ্নের উত্তর এরিয়ে যান।

ভারত বাংলাদেশ সীমান্ত থেকে প্রায় ৬ কিলোমিটার দূরে অবস্থিত মণ্ডলপাড়া গ্রামে নীল গাইটিকে সকাল থেকেই এলাকাবাসী দেখতে পেয়ে ধরার জন্য ধাওয়া করে। এক পর্যায়ে নীলগাই টিকে ধরে গোস্ত খাওয়ার জন্য প্রস্তুতি নেয়।

স্থানীয়দের বরাতে ইউপি চেয়ারম্যান বলেন, জবাই করার পরে খবর পেলাম গ্রামবাসী একটি নীলগাই উদ্ধার করেছে৷ নীলগাইটি অসুস্থ থাকায় জবাই দিয়েছে। এবং আমাকেউ গোস্ত নেওয়ার জন্য ফোনে জানিয়েছে। তবে আমি ইতিমধ্যে উপজেলা নির্বাহী অফিসার ইউএনও কে বিষয় টি জানিয়েছি।

অপরদিকে ঘটানার সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে ঘটনাটি তরিকুল ইসলাম নামে এক ব্যক্তির ফেসবুক আইডিতে লাইভ সম্পাচার করা হচ্ছিল সেখানে দেখা যায় স্থানীয় লোক জনের সাথে নীলগাইটি কে ধরার জন্য ধর্মগড় বিওপি ক্যাম্পের বিজিবি সদসরা সেখানে উপস্থিত ছিলেন।
জবাই করা নীলগাইটির শরীরে একাধিক আঘাতের চিহ্ন ও দেখা যায়।

এদিকে ঘটানার স্থান পরিদর্শন করেছেন উপজেলা সহকারী ভুমি ইন্দ্রজিৎ সাহা, তিনি জানান বিষয়টি খুব দুঃখজনক এবং বে আইনি বন বিভাগ ও প্রাণী সম্পদ বিভাগ রাজশাহী থেকে আসার পর বিষয় টি তারা যেটি সিদ্ধান্ত নিবে সেভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঘটনা স্থলে উপস্থিত কয়েকজন বিজিবি সদস্যর সাথে এবিষয়ে কথা বলতে চাইলে তারা এরিয়ে যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category