• রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৬:১৭ পূর্বাহ্ন
শিরোনাম

রানীশংকৈলে স্বাধীনতা সুবর্ণজয়ন্তীতে বীর মুক্তিযোদ্ধাদের সংর্বধনা স্বারক প্রদান

বিজয় রায় ঠাকুরগাঁও প্রতিনিধি / ১৫১ Time View
Update : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১

ঠাকুরগাঁয়ের রানীশংকৈল উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযথ মর্যাদায় ২৬ মার্চ স্বাধীনতার ৫০ বছর সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস পালিত হয়েছে। সূর্যোদয়ের প্রাক্কালে ৩১বার তোপধ্বনির সাথে দিবসের সুচনা করা হয়। এরপর জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু প্রতিকৃতিতে মাল্যদান, ১ মিনিট নিরবতা পালন, শপথ গ্রহন ও দোয়া মাহ্ফিলের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়।
দিবসটি পালনে কেন্দ্রীয় স্মৃতিসৌধ খুনিয়াদীঘিতে আনুষ্ঠানিক ভাবে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পুস্পস্তপক অর্পন করা হয়। এতে সরকারী বেসরকারী কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, বিভিন্ন সামাজিক ও সাংকৃতিক সংগঠনের নেতৃবৃন্দ  ও প্রেসক্লাব কর্তক পুস্পস্তপক অর্পন করেন ।
সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি আধা সরকারি স্বায়তশায়িত ব্যক্তি মালিকানা ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
বঙ্গবন্ধুর শতজন্মবার্ষিকী ও স্বাধীনতার ৫০ বছর রজতজয়ন্তী উপলক্ষে সকাল ৯ টায় উপজেলা পরিষদ হলরুমে বীর মুক্তিযোদ্ধাদের ফুল ও সন্মাননা ক্রেস্ট স্বাধীনতার স্মারক প্রদানের মাধ‍্যমে সংর্বধনা দেওয়া হয়।
বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা স্বারক প্রদান অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ’র সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম‍্যান শাহরিয়ার আজম মুন্না।
বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব‍্য রাখেন, ঠাকুরগাঁও ৩ আসনের সাবেক সাংসদ অধ‍্যাপক ইয়াশিন আলী, সাবেক সাংসদ (৩০১ মহিলা সংরক্ষিত আসনের) সেলিনা জাহান লিটা, পৌর মেয়র আলহাজ্ব মোস্তাফিজুর রহমান, ভাইস চেয়ারম্যান সোহেল রানা, সহকারি পুলিশ সুপার তোফাজ্জল হোসেন, থানা পরিদর্শক (ওসি) এসএম জাহিদ ইকবাল,
আ:লীগ সভাপতি অধ্যক্ষ সইদুল হক, সা:সম্পাদক তাজউদ্দীন আহম্মেদ, সহকারী কমিশনার (ভূমি) প্রীতম সাহা, পৌর আ:লীগ সভাপতি জাহাঙ্গীর আলম সরকার, কৃষি অফিসার সন্জয় দেবনাথ,  বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, রহমান, মহিলা ভাইস চেয়ারম‍্যান শেফালি বেগম , প্রেসক্লাব সভাপতি ফারুক আহম্মেদ সরকার প্রমূখ।
 অনুষ্ঠানে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা, সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী বিভিন্ন দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category