• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:৩৪ অপরাহ্ন
শিরোনাম
চকরিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় ২ যুবক নিহত মোংলায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার লক্ষ্যে সম্প্রীতির বন্ধন ও সমাবেশ সিংড়ায় ইঁদুর নিধন অভিযান শুরু চকরিয়ায় অন্বেষণ সোস্যাল এন্ড ব্লাড ডোনার’স সোসাইটি’র বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন সম্পন্ন ঠাকুরগাঁও রানীশংকৈলে শেখ রাসেলের জন্ম দিবস পালিত পেকুয়ায় পুঁজামন্ডপ হামলার ঘটনায় তিন মামলায় আসামি ১-হাজার, গ্রেপ্তার-১৩ সিংড়ায় শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন পালন চকরিয়া পশ্চিম বড় ভেওলায় বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থী নৌকা প্রতীক পেতে মরিয়া চকরিয়া ও পেকুয়ায় ১৬ ইউনিয়নে নৌকা চাইলেন ৭০ জন পেকুয়ায় বিদ্যুতষ্পৃষ্টে দর্জির মৃত্যু

রানীশংকৈল পৌর নির্বাচনে প্রার্থীদের প্রতীক ঘোষণা 

বিজয় রায় ঠাকুরগাঁও প্রতিনিধি / ১৪১ Time View
Update : বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১

 ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে তৃতীয় পৌরসভার নির্বাচন চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার ঘোষণা দিয়েছেন গত ৩ জানুয়ারি বাংলাদেশ নির্বাচন কমিশন। সে হিসেবে উপজেলা নির্বাচন অফিস মনোনয়ন ফরম বিক্রি শুরু করেন  ৪ জানুয়ারি থেকে।আর ১৭ ই জানুয়ারি ছিল মনোনয়ন জমাদানের শেষ দিন এ দিন বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ১২ জন মেয়র প্রার্থী ৩৩ জন কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত মহিলা আসনে ১৩ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দেন। প্রার্থিতার যাচাই-বাছাই হয় ১৯ জানুয়ারি এদিন যাচাই বাছাই শেষে সকলের প্রার্থীতা বৈধ ঘোষণা করেন উপজেলা রির্টানিং কর্মকর্তা ও নির্বাচন অফিসার। আর প্রার্থিতার প্রত্যাহারের শেষ দিন ছিল ২৬ শে জানুয়ারি এদিন কোন মেয়র প্রার্থী তাদের  মনোনয়ন ফরম প্রত্যাহার না করে ১২ জনেই প্রার্থীতা বহাল রাখে। কিন্তু ৬নং ওয়ার্ডের ফুজলুর রহামান নামে ১ জন কাউন্সিলর প্রার্থী তার মনোনয়ন প্রত্যাহার করেন এখন নির্বাচনে লরবেন ৩২ জন । আর এতে আওয়ামী লীগের ৭জন বিদ্রোহী প্রার্থী, বিএনপির ১জন বিদ্রোহী প্রার্থী সহ ১জন স্বতন্ত্র প্রার্থী নির্বাচনী মাঠে স্বকীয় আছেন। আর ২৭ জানুয়ারি  ৮ জন বিদ্রোহী প্রার্থী ও ১জন স্বতন্ত্র প্রার্থীকে তাদের নিজ নিজ নির্বাচনী প্রতিক লটারীর মাধ্যমে তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাচন রিটার্নিং কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির, উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং কর্মকর্তা আঁখি সরকার।
 ১২ জন মেয়র প্রার্থীর নাম ও নামের পাশে প্রতিক উল্লেখ।
১.মোস্তাফিজুর রহমান মস্তাক, আওয়ামীলীগের দলীয় প্রার্থী(নৌকা)
২.মাহামুদুর নবী পান্না বিশ্বাস,  বাংলাদেশের জাতীয়তাবাদী দল বিএনপির দলীয় প্রার্থী(ধানের শীষ)
৩.  আলমগীর হোসেন,
জাতীয় পার্টির দলীয় প্রার্থী(নাঙ্গল)।
আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের নাম ও প্রতিক
১. মোঃ আলমগীর সরকার,  উপজেলা যুবলীগের সভাপতি ও বর্তমান মেয়র(ক্যারামবোর্ড)
২. মোঃ নওরোজ কাউষার গাম্বী,
উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি (চামুচ)
৩. মোঃ ইস্তেকার আলম,
সাবেক উপজেলা আওয়ামী লীগের সদস্য(মোবাইল ফোন)
৪. মোঃ রফিউল ইসলাম পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক(কম্পিউটার)
৫. মোঃরোকনুল ইসলাম ডলার,
  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা (রেল ইঞ্জিন )
৬. মোঃ আব্দুল খালেক,  উপজেলা যুবলীগের অর্থ সম্পাদক(জগ)
৭. শ্রী সাধন কুমার বসাক,
পৌর আওয়ামী লীগের সদস্য (নারিকেল গাছ)
৮. মোঃ মোকলেসুর রহমান,  পৌর বিএনপি’র সহ-সভাপতি ও সাবেক মেয়র(কাপড় ঝুলানো হ্যাংগার )
৯. মোঃ মোকাররম হোসাইন,
গত নির্বাচনের আওয়ামী লীগের প্রতিদন্দী প্রাথী(স্ত্রী মেশিন)।
উল্লেখ্য যে সকল প্রার্থীদেরকে নির্বাচনী আচরণবিধি সম্পর্কে এবং আচরণবিধি মানতে নির্দেশনা প্রদান করেন উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কমিশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category