• সোমবার, ২১ জুন ২০২১, ০৬:৩৬ পূর্বাহ্ন

রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন

চট্টগ্রাম প্রতিনিধি / ১২৫ Time View
Update : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০

ছবির ক্যাপশন : রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটের বার্ষিক সাধারণ সভায় সোসাইটির ম্যানেজিং বোর্ড মেম্বার ডাঃ শেখ শফিউল আজম সহ অন্যান্য অতিথিবৃন্দ।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের আয়োজনে নগরীর আর.বি কনভেশন হলে ৪৮ তম বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন গত ২ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও জেলা রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম এর সভাপতিত্বে সভা পরিচালনা করেন জেলা রেড ক্রিসেন্টের সেক্রেটারী নূরুল আনোয়ার চৌধুরী বাহার। নির্বাচন পরিদর্শক ছিলেন জাতীয় সদর দপ্তরের পরিদর্শক বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহকারী পরিচালক কবির আহম্মেদ ফকির, সিটি রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য মহসিন উদ্দীন চৌধুরী ফয়সাল, মোহাম্মদ আনোয়ার আজম, যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল, জেলা রেড ক্রিসেন্টের আজীবন সদস্য ডাঃ আইরিন সুলতানা,রাশেদ খান মেনন, সাইফুল ইসলাম, আব্দুল মোনাফ।
সভার ২য় পর্বে ২০২১-২০২৩ সালের জন্য ৩ বছর মেয়াদের জন্য তফসিল অনুযায়ী ২ ডিসেম্বর নগরীর আর বি কনভেশন হলে ১ জন ভাইস চেয়ারম্যান, ১ জন সেক্রেটারী ও ৫ জন কার্য নির্বাহী সদস্যদের নিয়ে কার্যনির্বাহী কমিটি আজীবন ও বার্ষিক সদস্যদের সামনে উপস্থাপন করলে সবায় হাত উঠিয়ে সর্বসম্মতিক্রমে সর্মথন প্রদান করেন। এ ব্যাপারে প্রধান নির্বাচন কমিশনার বলেন, গত ২ সেপ্টেম্বর কার্যনির্বাহী কমিটির সভায় সিদ্ধান্তক্রমে আমাকে নির্বাচন সম্পন্ন করার জন্য একটি পরিপত্র প্রদান করেন সোসাইটির বিধি অনুযায়ী নির্বাচনী তফসিল ঘোষণা করি এবং বৈধ প্রক্রিয়া নির্বাচন সম্পন্ন করে চুড়ান্ত ফলাফল ১৪ই নভেম্বর ২০২০ বৈধ ও নির্বাচিত ভাইস চেয়ারম্যান, সেক্রেটারি ও ৫ জন কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়।

সভায় ৪৭ তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী, ২০১৯ সালে চট্টগ্রাম জেলা ইউনিট ও জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের অডিট রির্পোট, ইউনিটের ও হাসপতালের ২০২১ সালের বার্ষিক আয়- ব্যয় বার্ষিক বাজেট, ইউনিট ও মাতৃসদন হাসপাতালের আয় ব্যয়ের খরচ অনুমোদন, ২০২০ সালের ইউনিট ও হাসপাতালের কার্যক্রমের প্রতিবেদন ৪৮ তম বার্ষিক সাধারণ সভায় উপস্থিত আজীবন ও বার্ষিক সদস্যদের সর্ব সম্মতিক্রমে অনুমোদন হয় ।

সভাপতির বক্তব্যে ডাঃ শেখ শফিউল আজম বলেন, রেড ক্রিসেন্ট মানবসেবায় অবদান রেখে যাচ্ছে। গত নয়মাস বৈশি^ক মহামারী করোনা প্রার্দুভাবকালে চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্টের তত্ত্বাবধানে যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকদেও কর্মকান্ডের জন্য সারা বাংলাদেশে চট্টগ্রাম জেলা ইউনিট প্রশংসশিত হয়। করোনা নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রদর্শিত পথে রেড ক্রিসেন্ট অসহায়, দুস্থ মানুষের পাশে থাকে কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতেও কাজ করার অভিপ্রায় ব্যক্ত করেন। আজকে এ বার্ষিক সাধারণ সভা দিনটি আমাদের ঐতিহাসিক দিন। বার্ষিক সাধারণ সভার পক্ষ থেকে চট্টগ্রামের মন্ত্রী ও এমপি মহোদয়গণ ও সহযোগীতাকারী সকলকে শুভেচ্ছা জানানো হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category