• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৬:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশকে ফিল্ডিং দিয়ে হলেও দুবার আউট করবে পাকিস্তান! মুরাদের পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি চকরিয়ায় আট ইউনিয়নে ৪৮ চেয়ারম্যান প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ পেকুয়ায় স্ত্রীকে প্রাণনাশ চেষ্টা, সালিশকারও আসামী ঠাকুরগাঁওয়ে চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে প্রতীক বরাদ্দ সাংবাদিক এমাদুল হক শামীমের রোগমুক্তি কামনায় দোয়া ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে সড়ক দূর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধার পুত্রের মৃত্যু ঠাকুরগাঁও ভ্রাম্যমাণ আদালতে দুই সার ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা নির্বাচনী সহিংসতা: তিন মামলায় প্রায় দেড় হাজার আসামি ঠাকুরগাঁয়ের পীরগঞ্জে ইয়াবা সহ ২জনের কারাদন্ড

শরণখোলায় নতুন ঠিকানা পেলো আশ্রায়হীন ৯৭ পরিবার

শরনখোলা প্রতিনিধি / ১১৯ Time View
Update : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১

ফরিদুল ইসলাম,শরনখোলা (বাগেরহাট) প্রতিনিধিঃ ইতিহাসের দায় মোছন নয় নতুন ইতিহাস করলেন। জীবন যুদ্ধে পরাজিত মানুষদের জীবন বদলে ফেলার নতুন স্বপ্ন দেখানোর মাধ্যেমে নতুন ইতিহাস সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে বাগেরহাটের শরনখোলার ভূমিহীন ও গৃহহীন ৯৭ পরিবার জমি সহ সেমি পাকা ঘর পেয়ে ফিরে গেলেন তাদের নুতন ঠিকানায়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন (প্রকল্প-২) এর আওতায় দরিদ্র জনগোষ্ঠির জন্য শরনখোলা উপজেলায় নির্মানাধীন ১৯৭ ঘরের সার্বিক দ্বায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন।

২৩ জানুয়ারী (শনিবার) সকালে গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশজুড়ে ৬৬ হাজার ১৮৯টি পরিবারের কাছে নতুন ঘরের চাবি হস্তান্তর ও ঘরের উদ্ভোধন করেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স শেষে একই দিন সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এক উপজেলার বিভিন্ন এলাকার ৯৭টি পরিবারের হাতে তাদের নুতন ঘরের চাবি তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এ সময় বীর মুক্তিযোদ্ধা এম সাইফুল ইসলাম খোকন,রায়েন্দা সদর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন,ধানসাগর ইউপি চেয়ারম্যান মাইনুল হোসেন টিপু, উপজেলা নির্বাহী কর্মকর্তার সহধর্মীনি মিসেস রোকসানা চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এম এ খালেক, সাবেক ডেপুটি কমান্ডার হেমায়েত উদ্দিন বাদশা, সমাজসেবা কর্মকর্তা অতীশ সরকার, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রতন কুমার বল, শরনখোলা উপজেলা প্রেসক্লাবের সভাপতি আঃ মালেক রেজা ও সাধারন সম্পাদক এমাদুল হক (শামীম) এবং উপকার ভোগী পরিবারের সদস্যরা সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন বলেন, জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে দেশব্যাপী ভুমিহীন ও গৃহহীন পরিবারের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় আধুনিক দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর নির্মানের জন্য প্রধানমন্ত্রীর তহবিল থেকে অর্থ বরাদ্ধ দেওয়া হয়। প্রতিটি ঘরের নির্মান ব্যয় ধরা হয় ১লাখ ৭৫ হাজার টাকা। তিনি আরো জানান, মাননীয় প্রধানমন্ত্রী আজ দেশব্যাপী প্রায় ৬৬ হাজার ১৮৯টি ঘরের আনুষ্ঠানিক শুভ উদ্ভোধন করেছেন। তাই প্রাথমিক ভাবে উপজেলার বিভিন্ন এলাকার ৯৭ টি পরিবারের নিকট তাদের নুতন ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে এবং বাকী ঘরগুলোর নির্মান কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। ###


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category