• বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১১:৪১ অপরাহ্ন
শিরোনাম
সিংড়ায় নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে বীর মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন গরীবের ডাক্তার খ্যাত ডা.শম্ভু দে’র মৃত্যু বার্ষিকী উপলক্ষে ফ্রি চিকিৎসা ক্যাম্প রেফারির পায়ে বল, বিতর্কিত গোলে জয় ব্রাজিলের পঞ্চগড় সুগারমিলের চুক্তিভিত্তিক শ্রমিক ছাটাই বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন মোংলায় ৪২০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে ‌র‌্যাব সড়কে দুর্ঘটনা এড়াতে চালকদের মাদকমুক্ত রাখা জরুরী; ঢাকা আহ্ছানিয়া মিশনের ক্যাম্পেইন শরনখোলায় আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে নৌকা উপহার পেলেন চার অসহায় জেলে আনোয়ারায় আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন পরাজিত হউন তবু অপরাজনীতির দরকার নাই!

শেখ হাসিনার মানবিকতায় খালেদা জিয়া আজ প্যারেলো মুক্তি নিয়ে বাসায় বসবাস করছেন – হানিফ

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া / ১১৫ Time View
Update : রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রিয় কমিটির যুগ্ন সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন,দূর্ণীতির দায়ে বেগম জিয়া দন্ডপ্রাপ্ত হয়ে কারান্তনীণ ছিলেন। সেখান থেকে বাংলাদেশের উন্নয়নের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দয়ায় ও মানবিকতায় তিনি আজ প্যারেলো মুক্তি (জামিন) নিয়ে বাসায় বসবাস করছেন। দূর্ণীতির দায়ে খালেদা জিয়া দন্ডপ্রাপ্ত এবং তার আর এক ছেলে বিদেশে পলাতক রয়েছেন। এই হলো বিএনপি’র ইতিহাস। খালেদা জিয়াও দেশের প্রধানমন্ত্রী ছিল, বর্তমানে শেখ হাসিনাও দেশের প্রধানমন্ত্রী। একজন প্রধানমন্ত্রী দূর্ণীতির দায়ে দন্ডপ্রাপ্ত আর একজন প্রধানমন্ত্রী দেশের মানুষের উন্নয়নে জন্য কাজ করছেন, দেশকে এগিয়ে নেয়ার কাজ করছেন। দেশে শেখ হাসিনার একের পর এক উন্নয়নে আজ বিশে^র দরবারে উন্নয়নের রোল মড়েল হিসেবে পরিচিতি লাভ করেছে বাংলাদেশ। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের উন্নয়নে ব্যাপক কাজ করেছেন। বিশেষ করে বিধবা ভাতা, স্বামী পরিত্যক্ত ভাতা, দুস্থ ভাতা ও বয়স্ক ভাতা দিয়ে যাচ্ছেন। যা অন্যন্যারা কেউ দেয়নি। দেশে আজ দলের প্রধান নারী, প্রধানমন্ত্রী নারী এবং স্পিকার নারী। এটাই প্রমাণিত শেখ হাসিনা নারীদের নিয়ে কাজ করছেন। শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ এখন উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। যে কারনে বাংলাদেশ এখন বিশ্বের দরবারে রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। এসবই শেখ হাসিনার অবদান। রবিবার (২৮ র্ফেরুয়ারী) বিকাল তিনটায় চকরিয়া সরকারি কলেজ মাঠে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে তিনি চকরিয়া থানা রাস্তার মাথা এলাকায় সিস্টেম প্লাজা মার্কেটে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করেন।

মাহবুব উল আলম হানিফ এমপি বলেন, প্রাকৃতিক সম্পদে ভরপুর কক্সবাজারকে জননেত্রী শেখ হাসিনা বিশেষ গুরুত্ব দিচ্ছেন। সেজন্য আজ এখানে হাজার হাজার কোটি টাকার উন্নয়ন হচ্ছে। মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ, গভীর সমুদ্রবন্দর, এলএমএনজি টার্মিনাল হচ্ছে। কক্সবাজার উন্নয়নের জন্য জননেত্রী শেখ হাসিনা সবচেয়ে বেশি টাকা বরাদ্দ দিচ্ছেন। তিনি আরও বলেন, এই অঞ্চলের লবণ চাষীরা যাতে লবণের ন্যায্য মূল্য পায় সেজন্য বিদেশ থেকে লবণ আমদানি সম্পূর্ণভাবে বন্ধ করার জন্য আমি বাণিজ্যমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানাবো। লবণ চাষীদের সমস্যা হয় এমন সিদ্ধান্ত শেখ হাসিনা সরকার কখনো নেবেন না।

বিএনপির প্রতি ইঙ্গিত করে মাহবুব উল আলম হানিফ এমপি বলেন, বিএনপি নানাভাবে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। উন্নয়নে বাঁধা দিচ্ছে। তারা চক্রান্তের মাধ্যমে বিদেশি এজেন্সি এবং মিডিয়ার মাধ্যমে ক্ষমতায় আসতে চায়। বিএনপির সেই মনোবাসনা কোনদিন পূরণ হবে না। কারণ শেখ হাসিনার সরকার হলো জনগণের নির্বাচিত সরকার। স্বাধীনতার ঘোষক নিয়েও বিএনপি যে ইতিহাস বিকৃতির চর্চা করে আসছেন, তা পুনরায় করার কোন সুযোগ নেই। কারণ বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। আর বাংলাদেশের ইতিহাসের রন্দ্রে রন্দ্রে এখন বঙ্গবন্ধুর অবস্থান।

তিনি আরও বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ৭ মার্চের ভাষণ ঐতিহাসিক ভাষণ বলেছেন। ওনি বললেও কিছু আসে যায় না। ৭৫ এর ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যার পর এদেশে ৭ মার্চের ভাষণ চালাতে দেয়নি। অতচ এই ভাষণ বিশ্বে স্বীকৃতি পেয়েছে। কয়েকটি ভাষণের মধ্যে ৭ মার্চের ভাষণ অন্যতম।

কক্সবাজার-১ আসনের (চকরিয়া-পেকুয়া) সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলমের সভাপতিত্বে ও উপজেলার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত জন সভায় জনসভায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদুল ইসলাম, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, কক্সবাজার সদর আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ, জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপি, সহ-সভাপতি রেজাউল করিম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার রোটন, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জেলা পরিষদ সদস্য লায়ন কমরুউদ্দিন আহমদ, চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টু, মাতামুহুরীা থানা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম বাবলা, সাধারণ সম্পাদক মহসিন বাবুল, চকরিয়া পৌর আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু ও সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী। চকরিয়া ও পেকুয়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড থেকে শতশত নেতাকর্মীরা মিছিল সহকারে জনসভাস্থলে যোগদান করেন। ##

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category