• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
ফজলি আম ও বাগদা চিংড়ি পাচ্ছে আন্তর্জাতিক স্বীকৃতি ইসরাইল, আরব আমিরাত, যুক্তরাষ্ট্র ও ভারতের যৌথ অর্থনৈতিক ফোরাম গঠন মুসলিম উন্মাহকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পাপুয়া নিউ গিনিকে বড় ব্যবধানে হারাতে পারলেই সুপার টুয়েলভে জায়গা হবে টাইগারদের ভোটের হাওয়া–সাত ইউনিয়নের জনপ্রতিনিধির মতের ঐক্য এবং মাতামুহুরি উপজেলা পেকুয়ায় চালের টিন কেটে দুইটি মোবাইলের দোকানসহ তিন দোকানে দুর্ধর্ষ চুরি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ফেন্সিডিলসহ সুন্দরী আটক সিংড়ায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে আওয়ামী লীগের সম্প্রীতি সমাবেশ চকরিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় ২ যুবক নিহত মোংলায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার লক্ষ্যে সম্প্রীতির বন্ধন ও সমাবেশ

সক্রিয় চুর সিন্ডিকেটঃ আতঙ্কে খুটাখালীবাসী

জিয়াউল হক জিয়া, চকরিয়া / ৬৩ Time View
Update : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১

কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী বাসষ্টেশন, বাজার, গ্রামের মিনি বাজার সহ প্রত্যেকটি ওয়ার্ড বা গ্রাম, মহল্লার কোথাও না কোথাও প্রতিনিয়ত ঘটছে চুরির ঘটনা। দীর্ঘ ৫ মাস ধরে চুরি হওয়ার ঘটনা ঘটলেও স্হানীয় ইউপি প্রশাসন, গ্রাম কমিউনিটি পুলিশ ও থানা পুলিশের নেই কোন তৎপরতা বা তদারকি।ফলে এখনো সক্রিয় চুর সিন্ডিকেট, আতঙ্কে খুটাখালীবাসী।

খোঁজ নিয়ে জানা গেছে, চকরিয়া অন্যতম বাণিজ্যিক বাজারের আরেক নাম খুটাখালী বাজার।যে বাজারে বর্ষা মৌসুমে চিংড়ি ও গ্রীষ্মে উপাদিত লবণ দেশ-বিদেশে সরবরাহ করা হয়। এমন ব্যস্ততম বাণিজ্যিক বাজারে গত ১১ সেপ্টেম্বর দিবাগত রাত দেড়টার দিকে ছাল কেটে সোলতান ষ্টোর, আল মক্কা ইলেক্ট্রশিয়ান এন্ড মোবাইল হাউস, আলোকিত ইলেক্ট্রশিয়ান, একটি বাড়ী একটি খামার অফিস, আলম ফার্মেসী ও মেসার্স মক্কা ট্রেডাস(মুদির দোকান), এর দুইদিন পূর্বে বাজার উত্তর পাশে ২টি গেরেজ, গত ২২ আগষ্ট দিবাগত রাতে বাজারে নিউ খবর বিতান ও বিকাশ এজেন্টের দোকান, ৭ আগষ্ট নারায়ন বাবুর মুদির দোকান চুরি হয়েছে।

এছাড়া গর্জনতলী এলাকায় ২৯ আগষ্ট আনোয়ার হোসেন(সোনা মিয়া) রাজ মিস্ত্রীর বসতঘর ও ১৮ আগষ্ট হাজী নুরুল আলমের বসতঘরে পাম্পমটর চুরি হয়েছে।চুরির বিষয়ে থানায় মুসলিম উদ্দিন, সোলতান ও হেফাজ সহ আরো কয়েকজন লোক অভিযোগ দায়ের করেছেন বলে জানান ভূক্তভোগীরা।

চুরির বিষয়ে ১নং ওয়ার্ডের ছলিম উল্লাহ মেম্বার বলেন,চলিত মাসে আমার এলাকার কয়েকবাড়ী থেকে মোবাইল,গ্যাসের ট্যাং সহ মূল্যবান জিনিস পত্র চুরি করে নিয়ে গেছে।

এবিষয়ে ২নং ওয়ার্ডের মেম্বার তারেকুল ইসলাম বলেন,আমার ওয়ার্ডের কোথাও ঘরবাড়ী চুরি হয়নি।তবে মাস/দেড়মাস পূর্বে ২,৩ ও ৪নং ওয়ার্ডস্হ সীমানায় গড়ে উঠা মিনি নতুন বাজারের কয়েকটি দোকানপাট চুরি করা হয়েছে। কিন্তু দোকানদারেরা থানায় অভিযোগ করেছে কিনা জানি না।

চুরি ঘটনা নিয়ে ৭নং ওয়ার্ডের মেম্বার ওয়াসিম আকরাম বলেন, আমার ওয়ার্ডেও কয়েকটি দোকানপাট ও ঘরবাড়ীতে চুরি করা হয়েছে। এলাকার লোকজন যথই সর্তক থাকুন না কেন?তবু চুরি হয়।

এবিষয়ে খুটাখালী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা আব্দুর রহমান বলেন, গ্রামে-গঞ্জের চুরি খবর আমি শুনেনি।তবে বাজারের দোকানপাট চুরি হওয়া, আমি বিষয়টি স্হানীয় এমপি মহোদয়, উপজেলা চেয়ারম্যান, ইউএনও এবং থানা প্রশাসনককে তাৎক্ষণিক জানিয়েছি। পরে পুলিশ এসে চুরির স্পটগুলো পরিদর্শন করেছে। এছাড়া যথাযথ ভাবে আইনগত ব্যবস্থার নিবেন আশ্বাস দিয়েছেন।বাজারের সুরক্ষার জন্য নতুন একটি বাজার কমিটি গঠন করে দেন এমপি। এই কমিটি বাজার পরিচালনা দায়িত্বভার নিয়েছে।তবু আমার ইউনিয়নে কোথাও যেন চুরি না হয়, ওয়ার্ড মেম্বার, গ্রামীণ কমিনিউটি পুলিশের সদস্যদের সজাগ থাকতে নিদের্শ দেওয়া হয়েছে পাশাপাশি থানা প্রশাসন যেকোন মূহুর্তে আমাদেরকে আইনগত সহযোগিতা দিবে প্রতিশ্রুতিবদ্ধ।ইনশুআল্লাহ এখন থেকে আর কোথাও চুরি ঘটনা ঘটবেনা বলে জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category