• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০১:২৯ পূর্বাহ্ন
শিরোনাম
ফুলবাড়ীতে খেলার মাঠ দখল মুক্ত করার দাবিতে এলাকাবাসীর মানব বন্ধন ও বিক্ষোভ ঠাকুরগাঁও রাণীশংকৈলে নজরুল জয়ন্তী পালিত বেনাপোলে দুই যুবকের পায়ুপথ থেকে মিললো ৩টি সোনার বার পেকুয়ায় নিহত মুক্তিযোদ্ধা কালু মিয়ার সম্পত্তির ভাগ পাননি এতিম নাতি বেলাল মাঝি! ঈদের দিনে যুবক হত্যা চেষ্টার মামলায় দুই আসামী র‌্যাবের জালে বন্দি ছাত্রলীগকে কাপুরুষ সন্ত্রাসী বানিয়েছে আ’লীগ : রিজভী যুক্তরাষ্ট্রে প্রাথমিক বিদ্যালয়ে গুলি, ২১ ছাত্র-শিক্ষক নিহত প্রথম সেশনে ২ উইকেট, ম্যাথুজ-ধনাঞ্জয়ে এগিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা ইভিএম বিশেষজ্ঞদের সাথে বৈঠকে ইসি রাঙ্গামাটিকে হারিয়ে ফাইনালে চকরিয়া কোরক বিদ্যাপীঠ

সারাদেশে সহিংসতার প্রতিবাদে ঠাকুরগাঁও রাণীশংকৈলে বিক্ষোভ ও মানব বন্ধন

বিজয় রায় ঠাকুরগাঁও প্রতিনিধি / ১২৭ Time View
Update : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১

শারদীয় দুর্গাপূজায় কুমিল্লাসহ সারাদেশে নারকিয় সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গণঅনশন, গণঅবস্থান, বিক্ষোভ মিছিল করেছেন ঠাকুরগাঁও রানীশংকৈল উপজেলা পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের নেতা কর্মীগণ।
এ সময়ে সাংস্কৃতিক জোট , উদীচী শিল্পীগোষ্ঠী , ইসকন , হিন্দু মহাজোট সহ সকল স্তরের
দোকান কর্মচারী সমিতি দোকান মালিক সমিতি সহ উপস্থিত ছিলেন।

শনিবার (২৩ অক্টোবর) সকাল ১০ টায় পৌর শহরের পলাশ মোড়ে এই কর্মসূচীর আয়োজন করে হিন্দু র্ধমালম্বী গণ।এসময় গণঅবস্থান কর্মসূচীতে পার্শবর্তী হরিপুর উপজেলা কয়েক শত মানুষ সহ প্রায় ৩ হাজারের অধিক মানুষ অংশ গ্রহণ করেন রাস্তার দুইপাশে।

এসময় গন অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সেলিনা জাহান লিটা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ সহদুল হক,পৌর মেয়র আলহাজ্ব মোস্তাফিজুর রহমান,উপজেলা আওয়ামীগের সাধারণ সম্পাদক তাজউদ্দীন আহমদ, উপলজেলা আ,লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আহমদ হোসেন বিল্পব, সাবেক অধ্যক্ষ তাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, পূজা উদযাপন পরিষদের সভাপতি ছবি কান্ত দেব, সাধারণ সম্পাদক সাধন বসাক, প্রভাষক প্রশান্ত কুমার বসাক,হোসেনগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অমল চন্দ্র রায়,সহ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ সভাপতি প্রাণ গোবিন্দ শাহা বাচ্চু ও পূজা উদযাপন পরিষদের ইউনিয়ন ওয়ার্ড পর্যায়ের বিভিন্ন নেতৃবৃন্দের সাম্প্রদায়িক হামলার তীব্র নিন্দা জানিয়ে বক্তব্য দেন।

পরে একটি প্রতিবাদ মিশিল পৌর শহরের চাঁদনী সিনেমা হল পযন্ত এসে আবার মুক্তা সিনেমা, হয়ে শহরের হাফিজ মার্কেট থেকে ঘুরে পলাশ মোড়ে এসে শেষ হয়।

এসময় বক্তারা বলেন বাংলাদেশে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই। এইদেশ মৌলবাদ ও জঙ্গিবাদের দেশ নয় এই দেশ হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সকলের দেশ। থেকেই সাম্প্রদায়িক এবং উস্কানি মূলক কার্যকলাপ কে কঠিন হস্তে রুখে দিতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category