• মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম
গৌরাঙ্গ চন্দ্র দে’র মুক্তি ও প্রতিমা ভাঙচুর, নির্যাতনের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন বিক্ষোভ চকরিয়ায় সর্ববৃহৎ নারী উদ্যোক্তা সংগঠন হস্তশিল্প পরিবারের বর্ষপূর্তি পালিত খুটাখালী বাজার পরিচালনা কমিটির সভাপতি জয়নাল, সাধারণ সম্পাদক মিটু আনোয়ারায় ১৫০০পিস ইয়াবাসহ আটক-৩ ট্রাফিক পুলিশের ওপর বিরক্ত হয়ে নিজের মোটরসাইকেলে আগুন নাটোরের সিংড়ায় সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে! সিংড়ায় এএসআই সানোয়ার কর্তৃক ব্যবসায়ী কে মারপিটের প্রতিবাদে মানববন্ধন মোংলা বন্দর কর্তৃপক্ষের একজন মানবিক কর্মকর্তা গোলদার শাহবাজ পররাষ্ট্রমন্ত্রীর সাথে রোহিঙ্গা ইস্যুতে আইসিআরসি প্রধানের আলোচনা আরো রাশিয়ান এস-৪০০ কিনবে তুরস্ক : এরদোগান

সিরিজ জিতেই বাংলাদেশকে বার্তা অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক / ৪০ Time View
Update : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১

কিংসটন ওভালে সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ছাড়া এই জয়ে বাংলাদেশকেও একটা বার্তা দিয়ে রাখলেন মিচেল স্টার্ক-ম্যাথু ওয়েডরা।

আগস্টের প্রথম সপ্তাহে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে অস্ট্রেলিয়া দল বাংলাদেশে আসবে পরশু বিকেলে। একের পর এক চোট সমস্যায় জর্জরিত অস্ট্রেলিয়ার জন্য ক্যারিবিয়ানদের বিপক্ষে এই সিরিজ জয় একদিক দিয়ে দারুণ স্বস্তির। এই স্বস্তি তারা বাংলাদেশের বিপক্ষে সিরিজে কাজে লাগাতে চাইবে। যদিও বাংলাদেশের সঙ্গে ওয়ানডে নয়, অস্ট্রেলিয়া খেলবে টি-টোয়েন্টি। তবে সংস্করণ যেটাই হোক, জয় যেকোনো দলকেই দেয় বাড়তি আত্মবিশ্বাস।

ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসন ওয়েস্ট ইন্ডিজ আর বাংলাদেশ সফরে থাকবেন না আগেই জানা ছিল। হাঁটুর চোটে বাংলাদেশ সফর শেষ হয়ে গেছে অস্ট্রেলিয়ার ওয়ানডে ও টি-টোয়েন্টির নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চের। অ্যাঙ্কেলের চোটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে খেলেননি ব্যাটসম্যান বেন ম্যাকডারমট। দ্বিতীয় ওয়ানডেতে চোটে পড়েছিলেন তিনি। চোট আর দলের গুরুত্বপূর্ণ একাধিক খেলোয়াড় ছাড়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ হেরেছিল বাজেভাবে। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে ওয়ানডে সিরিজ জিতে বাংলাদেশকে পরিষ্কার বার্তা দিয়ে রাখল অস্ট্রেলিয়া।

আজ তৃতীয় ও শেষ ওয়ানডেতে অস্ট্রেলিয়ার বোলিং তোপে ১৫২ রানেই অলআউট হয় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেছেন বাঁহাতি ব্যাটসম্যান এভিন লুইস। অস্ট্রেলিয়ান বাঁহাতি পেসার স্টার্ক ৪৩ রানে তিন উইকেট নিয়েছেন। পেসার জস হ্যাজেলউড, বাঁহাতি স্পিনার অ্যাস্টন আগার ও লেগ স্পিনার অ্যাডাম জাম্পা দুটি করে উইকেট নিয়েছেন।

১৫২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২৭ রানে দুই উইকেট হারায় অস্ট্রেলিয়া। যদিও অধিনায়ক অ্যালেক্স ক্যারির (৩৫), মিচেল মার্শের (২৯) ও বাঁহাতি ব্যাটসম্যান ওয়েডের অপরাজিত ৫১ রানের ইনিংসে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। ম্যাচে দুই উইকেট আর শেষ দিকে ১৯ রানের অপরাজিত ইনিংসের অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচ সেরা হয়েছেন আগার। তিন ম্যাচে ১১ উইকেট নিয়ে সিরিজ সেরা হয়েছেন অস্ট্রেলিয়ান বাঁহাতি পেসার স্টার্ক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category