• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২:২২ পূর্বাহ্ন

সৌদি ভিসার মেয়াদ বাড়ল ৩০ অক্টোবর পর্যন্ত

বিবিসি একাত্তর ডেস্ক / ৩৯ Time View
Update : বুধবার, ৭ অক্টোবর, ২০২০

করোনা মহামারীর মধ্যে বাংলাদেশে এসে আটকেপড়া প্রবাসী কর্মীদের ভিসার মেয়াদ আরেক দফা বাড়িয়েছে সৌদি আরব সরকার। বুধবার সন্ধ্যায়পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের বলেন, ‘সবার ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ানোর কথা আমাদের জানিয়েছে সৌদি সরকার।’

মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ সৌদি আরবে ২০ লাখের বেশি বাংলাদেশি বিভিন্ন পেশায় কাজ করেন। ২০১৯-২০ অর্থবছরে যে এক হাজার ৮২০ কোটি ৫০ লাখ ডলারের রেমিটেন্স দেশে এসেছে, তার মধ্যে ৪০১ কোটি ৫১ লাখ ডলারই সৌদি প্রবাসীরা পাঠিয়েছেন।

করোনাভাইরাস মহামারীকালে সৌদি আরব প্রবাসী যারা দেশে এসেছিলেন, দেশটির সরকার বিমান চলাচল পুনরায় শুরু করলেও বাংলাদেশ থেকে যাওয়ায় দেখা দেয় বিপত্তি। অনুমতি না মেলায় সেদেশে নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট পুনরায় চালু করতে পারছিল না বিমান। ফলে সৌদিতে কর্মরত অনেক বাংলাদেশি বিমানের টিকেট কেটে রেখেও যেতে পারছিলেন না। অন্যদিকে ফ্লাইট কম থাকায় সৌদিয়া এয়ারলাইন্সও এত যাত্রীর চাপ নিতে পারছিল না।

এই পরিস্থিতিতে সৌদি প্রবাসী কর্মীরা বিমান ও সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স অফিসের সামনে টানা বিক্ষোভ শুরু করেন। পরবর্তীতে আটকেপড়াদের ভিসার মেয়াদ এবং ২৪ দিনের জন্য ইকামার মেয়াদ বাড়ানোর ঘোষণা আসে সরকারের পক্ষ থেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category