• শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৫:০০ পূর্বাহ্ন

হারিয়ে যাওয়া রোহিঙ্গা শিশু অপরাজেয় বাংলাদেশ এনজিওর মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক / ৫৪ Time View
Update : শুক্রবার, ৪ জুন, ২০২১

পরিবার কাছ থেকে হারিয়ে যাওয়া রোহিঙ্গা শিশুকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ২রা জুন বুধবার বিকেলে কুতুপালংস্থ ক্যাম্পে থাকা তার পরিবারের কাছে শিশুটিকে হস্তান্তর করেন রোহিঙ্গা ও স্থানীয় শিশুদের সুরক্ষা উন্নয়নকারী এনজিও অপরাজেয়-বাংলাদেশ।

জানা যায়, গত ৩১মে সোমবার কক্সবাজার সদরের লালদীঘির পাড় এলাকায় কিশোর গ্যাং চক্রে গোয়েন্দা পুলিশ(ডিবি) অভিযান চালানোর সময় রোহিঙ্গা শিশু হৃদয়(১৪)কে উদ্ধার করে।শিশুটিকে ডিবি পুলিশ সদর থানায় পাঠালে , কক্সবাজার মডেল থানায় কর্মরত শিশু ও নারী সুরক্ষা বিষয়ক অফিসার নাজমুন নাহার(পুলিশ)কতৃক শিশু সুরক্ষা ও পরিবারে হস্থান্তরের লক্ষ্য ইউনিসেফ অর্থায়নে রোহিঙ্গা ও স্থানীয় শিশুদের সুরক্ষা উন্নয়নকারী অপরাজেয়-বাংলাদেশ (এনজিও)সংস্থার নিকট রেফার করেন।

খবর পেয়ে গতকাল ২জুন বুধবার সাধারণ ডায়েরি মূলে শিশু হৃদয়কে থানা থেকে গ্রহন করে উখিয়ার কুতুপালং ক্যাম্প-১৭ এর ক্যাম্প-ইনচার্জ মোহাম্মদ রায়হান আলীর উপস্থিতিতে তার মা এর কাছে হস্থান্তর করা হয়।

এসময় উপস্থিত ছিলেন,ক্যাম্প-১৭ এর বল্ক মাঝি মো:নুরুল আমিন, অপরাজেয়-বাংলাদেশের পক্ষে প্রিযুষ দাশ গুপ্ত (প্রজেক্ট কো-অরডিনেটর),বিশ্বজিত গোস্বামী(আউটরিচ ওয়ার্কার), ক্লিনটন বড়ুয়া(কেইস কর্মী)সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য এনজিও সংস্থা অপরাজেয় বাংলাদেশ ইতিমধ্যে হারিয়ে যাওয়া,নিখোঁজ, পথশিশুদের সুরক্ষা ও পরিবারের কাছে ফিরিয়ে দিয়ে প্রসংশা কুড়িয়েছেন। তাদের এই কাজ অব্যাহত থাকবে বলে জানান কতৃপক্ষ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category