• রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৪:৫৯ পূর্বাহ্ন

১০ লক্ষ টাকার মাছ নিধন: সিংড়ায় লীজকৃত পুকুর দখলের পায়তারা

রাজু আহমেদ, সিংড়া / ২১০ Time View
Update : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০

নাটোরের সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের আগমুরশন গ্রামে লিজকৃত পুকুর দখল করতে উঠে পড়ে লেগেছে স্থানীয় প্রভাবশালীরা। এ নিয়ে দু পক্ষের মধ্য দ্বন্দ্ব দেখা দিয়েছে। প্রতিপক্ষের বিরুদ্ধে পুকুর মালিককে পুকুর ছাড়ার হুমকি ধামকি সহ প্রকাশ্য মাছ মেরে নেয়ার অভিযোগ ও রয়েছে। এ বিষয়ে ক্ষতিপূরণ চেয়ে নাটোর কোর্টে মামলা করেছেন কৃষক আব্দুল কাদের ।

জানা যায়, বড় চৌগ্রাম গ্রামের আব্দুল কাদের ২০১৪ সালে ৮ বছরের জন্য উপজেলার চকরাম কৃষ্ণপুর মৌজার ২.৮০ একর পুকুর লিজ নেয়। সম্প্রতি জাফর, সুলতান, জার্জিসের নেতৃত্বে আসামীরা পুকুরে বেআইনি ও অবৈধ ভাবে প্রবেশ করে পাবদা, গোয়ালশা, রুই, হাংরি, সিলভার মাছ সহ বিভিন্ন প্রজাতির ১০ লক্ষ টাকার মাছ নিধন করে। এসময় আব্দুল কাদের বাঁধা দিতে এলে তাকে প্রাননাশের হুমকিসহ মারপিট করার উদ্দেশ্যে আক্রমন করলে সে দৌড়ে পালিয়ে যায়।

পুকুর মালিক কাদের জানান, লিজকৃত পুকুরে ৯ মাস যাবত যেতে পারছিনা। প্রতিপক্ষরা মোবাইলে বিভিন্ন লোকের মাধ্যমে মামলা তুলে নেয়ার এবং প্রান নাশের হুমকি দিয়ে আসছে। অথচ পুকুর লিজের এখনও দুই বছর তার মেয়াদ আছে। এতে করে তার প্রায় ১৫ লক্ষাধীক টাকার ক্ষতির সম্মুখীন।

সিংড়া থানার ওসি তদন্ত সেলিম রেজা জানান, বিষয়টি আমি জানি,তদন্তধীন রয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category