• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০১:২৪ অপরাহ্ন
শিরোনাম
পেকুয়ায় দুই হাজতি মেম্বার নির্বাচিত এবারে দুই নারীসহ আমিরাত থেকে ২৬ জন প্রবাসী সিআইপির মর্যাদা পেয়েছেন সাবেক সাংসদ শাহাদাত হোসেন চৌধুরীর জানাজা সম্পন্ন, পারিবারিক কবরস্থানে দাফন কবি হিমেল বরকত’র সাহিত্যে বিপন্ন মানুষের কন্ঠস্বর ঠাঁই পেয়েছে নির্বাচনী সহিংসতা: পেকুয়ায় আ’লীগ নেতার বসতবাড়ি ভাংচুর চকোবি হোস্টেলের সমাপনি ক্লাস আনুষ্ঠানিকভাবে সম্পন্ন ঠাকুরগাঁও নির্বাচন সহিংসতায় বিজিবি’র গুলিতে নিহত ৩ আহত ৫ ঠাকুরগাঁওয়ে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে ১৪টি নৌকা ৪টি সতন্ত্র প্রার্থীর জয়লাভ সাবেক সাংসদ এডভোকেট শাহাদাত হোসেন চৌধুরী আর নেই টেকনাফ সমিতি ইউএই’র বার্ষিক কর্মশালা ও মতবিনিময় সভা’২১ অনুষ্ঠিত

Youth Voluntary Services Bangladesh এর উদ্যোগে চকরিয়ায় মাসব্যাপী ফ্রি সেলাই প্রশিক্ষণ কর্মশালা শুরু

এম, রিদুয়ানুল হক, নিজস্ব প্রতিনিধি, / ৩৭০ Time View
Update : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

কক্সবাজারের চকরিয়া আর কে নুরুল আমিন চৌধুরী উচ্চ বিদ্যালয়ের হলরুমে ইয়ুথ ভুলান্টারী সার্ভিস বাংলাদেশ এর উদ্যোগে ও আছিয়া-কাশেম এর সহযোগিতায় নারীর কর্মসংস্থান বৃদ্ধির লক্ষ্যে ২৫ নভেম্বর বিকাল ৩ টায় মাসব্যাপী ফ্রি সেলাই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। উক্ত কর্মশালায় প্রথম ধাপে ১০০ জন নারীকে প্রশিক্ষণ দেয়া হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শামসুল তাবরীজ।
প্রধান অতিথি বলেন, নারীর কর্মসংস্থান বৃদ্ধির লক্ষ্যে মাসব্যাপী সেলাই প্রশিক্ষণের সুযোগ করে দিতে যাচ্ছে আছিয়া-কাশেম ফাউন্ডেশন। এই প্রশিক্ষণের মাধ্যমে নারীরা যেমন দক্ষ কর্মী হিসেবে গড়ে উঠবে, তেমনই তাদের ভবিষ্যৎ নিরাপত্তার জন্য প্রশিক্ষণ শেষে তারা কর্মসংস্থানের সুযোগ পাবে। তিনি আরো বলেন, ইয়ুথ ভুলান্টারী সার্ভিস বাংলাদেশ এর উদ্যোগে এই সেলাই প্রশিক্ষণ প্রকল্পের মাধ্যমে নারীরা স্বাবলম্বী ও প্রগতিশীল সমাজ গঠনে যথেষ্ট ভূমিকা রাখতে পারবে।।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা সহাকারী কমিশনার ভুৃমি তানভীর হোসেন, সিনিয়র এএসপি (চকরিয়া-পেকুয়া সার্কেল) তৌফিকুল আলম, আছিয়া কাশেম ট্রাস্টের চেয়ারম্যান আলহাজ্ব আবুল কাশেম, সরকারী মুজিব কলেজের প্রভাষক মিনারুল ইসলাম, youth express bangladesh ফাউন্ডার রাগিব আহসান,
মাতামুহুরি যুবকল্যাণ সংঘ ও সহারবিল নারী কল্যাণ কমিটির সভাপতি ফিরোজা হাকিম, আত্মপ্রত্যয়ী এর এডমিন নুরে জান্নাত জিনিয়া, কক্সবাজার স্টুডেন্টস এসোসিয়েশন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক নুরুল মোস্তফা,Youth Voluntary Services Bangladesh কো-ফাউন্ডার আশরাফুল ইসলাম সাকিব প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী শেফায়েত হোসেন রিপন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category