• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:১২ অপরাহ্ন
  • [gtranslate]

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সাবেক পরিচালক গোলাম আহাদ মহিউদ্দীন কাদেরীর ইন্তেকাল, দাফন সম্পন্ন

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া / ১০০ Time View
আপডেট : রবিবার, ২৯ মে, ২০২২

কক্সবাজার জেলার প্রথম স্নাতকোত্তর ডিগ্রিধারী মরহুম গোলাম কাদেরের (ডেপুটি ম্যাজিস্ট্রেট) পৌত্র চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ডেপুটি বাড়ি নিবাসী ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সাবেক পরিচালক (অর্থ) গোলাম আহাদ মহিউদ্দীন কাদেরী বুলবুল (৭৮) আর নেই। তিনি শুক্রবার দিবাগত রাত পৌনে বারোটার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।(ইন্নালিল্লাহিৃ..রাজিউন)। তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ছেলে মেয়ে ও ভাই বোনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। মৃত্যুর আগে বেশ কিছুদিন ধরে তিনি বাধ্যক্যজনিত রোগে ভুগছিলেন। শনিবার (২৮ মে) বাদে আছর বরইতলী দাঙ্গারদীঘি কেন্দ্রীয় জামে মসজিদ মাঠ ময়দানে মরহুম গোলাম আহাদ মহিউদ্দীন কাদেরী বুলবুল এর নামাজে জানাযা শেষে তাকে স্থাণীয় সামাজিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়। জানাযায় ইমামতি করেন কৈয়ারবিল উচ্চ বিদ্যালয়ের সাবেক সিনিয়র শিক্ষক ও মরহুমের নিকট আতœীয় মৌলানা রশীদুর রহমান।

মরহুম গোলাম আহাদ মহিউদ্দীন কাদেরী বুলবুল বরইতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা, হারবাং উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, চট্টগ্রাম কলেজ থেকে এইচএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম এ (দর্শন) ও এমবিএ ডিগ্রী লাভ করেন। কর্মময় জীবনের কিছু সময় তিনি চট্টগ্রামের গাছবাড়িয়া কলেজে শিক্ষকতা করেন। পরবর্তীতে তিনি পাকিস্তান ইন্টান্যাশনাল এয়ারলাইন্সে (পিআইএ) চাকুরী করেন। এরপর বাংলাদেশ কৃষি ব্যাংকে ফাইন্যান্সিয়াল এ্যানালিষ্ট হিসাবে কিছুকাল চাকুরী করেন। সর্বশেষ তিনি বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে ডেপুটি ডাইরেক্টর হিসেবে যোগদান করে ২০০৬ সালে পরিচালক (অর্থ) হিসেবে অবসর গ্রহন করেন।

জানাযায়, সাবেক এমপি ও সাবেক কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান এএইচ সালাহ উদ্দিন মাহমুদ, চকরিয়া উপজেলা বিএনপির সভাপতি ও মরহমের ছোটভাই আনসারুল ইসলাম প্রকাশ বাবুল মিয়া, বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছালেকুজ্জমান, মরহুমের সাবেক কর্মস্থল বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চকরিয়া জোনাল অফিসের কর্মকর্তা কর্মচারী, মরহুমের নিকট আতœীয়-স্বজন ও বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গসহ এলাকার সর্বস্থরের লোকজন উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো ক্যাটাগরি