• রবিবার, ০৩ জুলাই ২০২২, ১২:০৪ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
ব্যাংকের ঋণ শোধের টেনশনে স্ট্রোক করে মারা যান আনোয়ারা ঠাকুরগাঁও রাণীশংকৈলে কৃষক লীগের ত্রি-বার্ষিক সল্মেলন অনুষ্ঠিত চকরিয়ায় স্থানীয়দের সহায়তায় ইয়াবাসহ এক যুবক গ্রেফতার পেকুয়ায় রাষ্ট্রপতি পদকপ্রাপ্ত স্কাউটদের সংবর্ধনা লামার রিয়াজসহ বান্দরবানে ৬ কর্মকর্তা কর্মচারী পেলেন শুদ্ধারচার পুরস্কার লামা উপজেলা শ্রমিকলীগ ও পৌর শ্রমিকলীগের আহবায়ক কমিটি গঠিত! লামায় বিভিন উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সিংড়ায় লোকালয়ে দলছুট হনুমান ডেথ রেফারেন্স মামলার শুনানিতে দীর্ঘসূত্রতা: বছরের পর বছর কনডেম সেলে মৃত্যুদণ্ডের আসামিরা ‘নৈতিক অবক্ষয়ের কারণে এখন শিক্ষককে পিটিয়ে মারছে ছাত্র’

অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা মুমিনুলের

বিবিসি একাত্তর ডেস্ক / ৪৩ Time View
আপডেট : মঙ্গলবার, ৩১ মে, ২০২২

বাংলাদেশ টেস্ট দলের নেতৃত্বে থাকতে চাচ্ছেন না মুমিনুল হক। বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রধান নাজমুল হাসান পাপনের সাথে বৈঠক শেষে এমনটা জানিয়েছেন তিনি।

মঙ্গলবার সন্ধ্যায় বিসিবি প্রধান নাজমুল হাসানের গুলশানের বাসায় বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে মুমিনুল জানান, টেস্ট দলের নেতৃত্বে আর থাকতে চান না তিনি। তিনি মনে করছেন, অন্য কাউকে দায়িত্ব দেয়া উচিত।

তবে বিসিবি পরিচালক তাকে অধিনায়ক থাকতে অনুরোধ করলেও তিনি নিজের ব্যাটিংয়ে আরো বেশি মনোযোগী হতে দায়িত্বটা ছাড়লেন।

মুমিনুল জানান, আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগেই সরে যেতে চান তিনি। তবে আগামী ২রা জুন বোর্ড সভায় চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়ে মুমিনুল বলেন, ‘আমি বলেছি যে, অধিনায়ক হিসেবে আমি দলে অবদান রাখতে পারছি না। আমার কাছে মনে হয় এই মুহূর্তে কাউকে দায়িত্ব দেয়া উচিত। আমি তো বলে আসছি, এখন উনারা কী সিদ্ধান্ত নেয় উনাদের ব্যাপার।’

অধিনায়ক হওয়ার পর লম্বা সময় ধরে নিজের পারফরম্যান্স ধরে রাখতে পারছেন না মুমিনুল। অধিনায়ক হওয়ার আগে মুমিনুলের ব্যাটিং গড় ছিল ৬৭ ইনিংসে ৪১.৪৮। অধিনায়কত্ব পাওয়ার পর ১৭ টেস্টে ৩১.৪৪ গড়ে করেছেন ২ ফিফটি আর ৩ সেঞ্চুরিতে মাত্র ৯১২ রান। তার ৫৩ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে মোট রান ৩ হাজার ৫২৫। মোট ১১টি সেঞ্চুরি করা মুমিনুল অধিনায়ক হওয়ার পর পেয়েছেন মাত্র ৩টি। এই সময়ে ডাক মেরেছেন ছয়বার। শেষ ৮ ইনিংসে দুই অঙ্কের রানের ঘরই পার হতে পারেননি। এই সময়ে তার ব্যাটে আসে সর্বোচ্চ ৯ রান।

তাই আপাতত ব্যাটিংয়েই মনোযোগ দিতে চান বলে জানিয়েছেন মুমিনুল। তবে তার জায়গায় অধিনায়ক কে হবেন এ নিয়ে বোর্ডের ওপরই ছেড়ে দিয়েছেন তিনি।

‘আপাতত আমি চাচ্ছি ব্যাটিংয়ে মনযোগ দিতে, আমার জন্য ভালো। সামনে বোর্ড মিটিং আছে, ওখানে উনারা সিদ্ধান্ত নেবেন।’

মুমিনুলের নেতৃত্বে ১৬টি টেস্ট খেলেছে বাংলাদেশ। যেখানে মাত্র তিনটি ম্যাচে জয় পায় টাইগাররা। বিপরীতে দুটি ড্র আর ১২টি হার দেখে বাংলাদেশ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো ক্যাটাগরি