• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:২৪ পূর্বাহ্ন
  • [gtranslate]

লামায় অনুমোদন বিহীন প্যাথলজি ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা!

মোহাম্মদ শাহনেওয়াজ বান্দরবান জেলা প্রতিনিধি / ১১৪ Time View
আপডেট : মঙ্গলবার, ৩১ মে, ২০২২

বান্দরবানের লামা উপজেলায় অনুমোদন বিহীন ৬টি প্যাথলজি ও ডায়গনষ্টিক সেন্টারে স্বাস্থ্য অধিদপ্তর ও মন্ত্রণালয়ের নির্দেশ মতে অভিযান পরিচালনা করে সিলগালা করে দিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মইনুদ্দীন মোরশেদ।

উপজেলার রুপসীপাড়া ইউনিয়ন ও পৌরসভা এলাকায় ৩১মে মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠান সিলগালা করে দেওয়া হয়। এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার টিম, সেনিটারী ইন্সপেক্টর মাধবী লতা আসাম, মেডিকেল টেকনোলজিষ্ট মো. মাহাফুজুর রহমান ও লামা থানা পুলিশ টিম উপস্থিত ছিলেন। অভিযানে নিবন্ধন না থাকায় আজিজনগর জেনারেল হাসপাতাল, মেমোরি ডায়গনস্টিক সেন্টার, পাহাড়িকা ডায়গনস্টিক সেন্টার, সেবা প্যাথলজি সেন্টার ও রুপসীপাড়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন ফেমাস ডায়গনস্টিক সেন্টার সিলগালা করা হয়। একই সাথে একাধিক রোগীর সিট রাখার দায়ে শান্তি নিকেতন ও আদর্শ ফার্মেসীর ভিতরের রুম পরবর্তী নির্দেশ না দেওযা পর্যন্ত সিলগালা সহ ফার্মেসীেতে একের অধিক রোগীর সিট না রাখার ব্যাপারে নির্দেশ দেন স্বাস্থ্য কর্মকর্তা।

এদিকে উপজেলার বিভিন্ন ইউনিয়নেও অনুমোদন বিহীন বেশ কয়েকটি ডায়গনষ্টিক সেন্টার রয়েছে বলে জানা গেছে। ডায়গনষ্টিক সেন্টারে সিলগালার সত্যতা নিশ্চিত করে লামা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মইনুদ্দীন মোরশেদ বলেন, মালিকরা বৈধ কোন কাগজপত্র দেখাতে না পারায় পৌরসভা ও রুপসীপাড়া ইউনিয়ানের ৬টি ডায়গনষ্টিক সেন্টারে সিলগালা করে দেওয়া হয়েছে। অভিযানের মাধ্যমে অন্য ইউনিয়নের অনুমোদন বিহীন প্যাথলজি ও ডায়গনষ্টিক সেন্টার গুলোর বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো ক্যাটাগরি