• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:১৯ পূর্বাহ্ন
  • [gtranslate]

ফের লাল মাটির রানি শিয়নটেক

বিবিসি একাত্তর ডেস্ক / ৭০ Time View
আপডেট : শনিবার, ৪ জুন, ২০২২

সেমিফাইনালে যতটা সহজে দারিনা কাসাতকিনাকে হারিয়েছিলেন, ফাইনালে ঠিক ততটা সহজেই কোকো গফকে হারালেন ইগা শিয়নটেক। বিশ্বের এক নম্বর মহিলা টেনিস খেলোয়াড়ের সামনে দাঁড়াতে পারলেন না গফ। গোটা ম্যাচে মাত্র চারটি পয়েন্ট জিতেছেন তিনি। মাত্র এক ঘণ্টায় এক তরফা ফাইনালে ৬-১, ৬-৩ গেমে গফকে হারিয়ে দ্বিতীয়বারের জন্য ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হলেন পোল্যান্ডের শিয়নটেক। এর আগে ২০২০ সালে প্রথমবার চ্যাম্পিয়ন হন তিনি।

ফরাসি ওপেনের ফাইনালে ওঠার পথে একটিও সেট হারেননি গফ। অন্য দিকে মাত্র একটি সেট হেরেছিলেন শিয়নটেক। কিন্তু ফাইনালে শিয়নটেক বুঝিয়ে দিলেন, কেন তিনি বিশ্বের এক নম্বর। বেসলাইন, নেটলাইন সব জায়গায় সমান দাপট দেখালেন। একের পর এক উইনার মারলেন। গফকে বাধ্য করলেন আনফোর্সড এরর করতে। গফের প্রথম সার্ভিস ব্রেক করে দেন শিয়নটেক। সেই শুরু। তার পর ধীরে ধীরে ম্যাচ থেকে হারিয়ে গেলেন গফ। একের পর এক ভুল করতে শুরু করলেন। প্রথম সেটে মাত্র একটি গেম জেতেন গফ। ৬-১ গেমে প্রথম সেট নিজের নামে করেন শিয়নটেক।

দ্বিতীয় সেটের শুরুতেই শিয়নটেকের সার্ভিস ভেঙে লড়াইয়ে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন গফ। পর পর দু’টি গেম জিতে যান তিনি। কিন্তু তৃতীয় গেম থেকে ফের নিজের দাপট দেখালেন শিয়নটেক। গতিময় সার্ভিস, কোর্টের মধ্যে ক্ষিপ্রতা তাঁকে অপ্রতিরোধ্য করে তুলেছিল। পর পর পাঁচটি গেম জেতেন তিনি। ফেরার কোনও রাস্তা ছিল না গফের। শেষ পর্যন্ত ৬-৩ গেমে দ্বিতীয় সেট জিতে খেতাব জিতে নেন শিয়নটেক।

ম্যাচ শেষে নিজের পরিবার, প্রশিক্ষক ও সমর্থকদের ধন্যবাদ জানালেন শিয়নটেক। খেলা দেখতে এসেছিলেন পোল্যান্ডের ফুটবল তারকা রবার্ট লেওয়ানডস্কি। দেশের মেয়ের খেতাব জয়ের পরে উল্লাসে মাততে দেখা যায় তাকেও।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো ক্যাটাগরি