• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৩:৪৫ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
বৃষ্টি-বিঘ্নিত দিনে লিড নিলো অস্ট্রেলিয়া ব্যক্তি পুলিশের অপরাধের দায় পুরো বাহিনী কখনো নেবে না : আইজিপি যুক্তরাষ্ট্রে স্কুল ও সরকারি ভবনে জামাতে নামাজ আদায়ের অনুমোদন ভোট চুরি করে আবারো ক্ষমতায় যেতে দেয়া হবে না : আবদুল আউয়াল মিন্টু পাস হলো দেশের সবচেয়ে বড় বাজেট বাংলাদেশে পবিত্র ঈদুল আজহা ১০ জুলাই চালতেতলা বাজার ব্যবসায়ী সমিতির ত্রিবার্ষিক নির্বাচন-২০২২ সম্পন্ন: সভাপতি আসাদুর, সিরাজুল সম্পাদক নওগাঁ জেলায় ২০ হাজার ৪শ ২টি খামারে ৪ লাখ ৩৩ হাজার ৭৩টি কুরবানীর পশু পালিত হয়েছেঃ বাইরে থেকে আমদানীর প্রয়োজন নাই নওগাঁয় সদর থানা পুলিশের বিরুদ্ধে অভিনব কায়দায় গ্রেফতার বাণিজ্যের অভিযোগ ‘মাদক থেকে বিরত থাকি সড়কে নিরাপদে চলি’

ধলঘাট চ্যানেলে আনলোডিং দুটি ড্রেজার ডুবি, নিখোঁজ ২ !

সাইফুল ইসলাম বাবুল / ৬৭ Time View
আপডেট : শুক্রবার, ১০ জুন, ২০২২

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীর ধলঘাট ইউনিয়নের দক্ষিণে হাঁসের চর সংলগ্ন বঙ্গোপসাগরে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে দুটি ড্রেজার ডুবে গেছে। ৯ জুন বুধবার সন্ধ্যা সাতটায় দুটি ড্রেজার ডুবে যাওয়ার পর তিন শ্রমিক সাঁতার কেটে টাগবোটে উঠলেও অপর দুই শ্রমিক নিখোঁজ হয়ে পড়ে। ফলে এ ঘটনার পর নিখোঁজ দুই শ্রমিকের উদ্ধারের জন্য চেষ্টা চালান প্রকল্প বাস্তবায়নকারী প্রতিষ্ঠান কোল পাওয়ারসহ ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

নিখোঁজ শ্রমিকেরা হলেন, টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হারেশা এলাকার মাইন উদ্দিন সরকারের ছেলে মো, রমজান আলী(৫৩) ও মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের রাজঘাট এলাকার বাসিন্দা গিয়াস উদ্দিনের ছেলে সাজ্জাদ হোসেন (২৩)। নিখোঁজ দুই শ্রমিক মাতারবাড়ী তাপবিদ্যুৎ নির্মাণ প্রকল্পে দায়িত্বরত বিদেশি ঠিকাদারি প্রতিষ্ঠান পসকোর সাব ঠিকাদারি প্রতিষ্ঠান দা বেঙ্গল ইলেকট্রনিক লিমিটেড কোম্পানিতে শ্রমিক হিসেবে কাজ করে আসছে।

মাতারবাড়ী তাপবিদ্যুৎ নির্মাণ প্রকল্পে দায়িত্বরত বিদেশি ঠিকাদারি প্রতিষ্ঠান সুমিতমো কর্পোরেশনের নিরাপত্তার দায়িত্ব হাডসনের ব্যবস্থাপক মোহাম্মদ হামিদুর রহমান বলেন, তাপবিদ্যুৎ প্রকল্পে বিদেশি ঠিকাদারি প্রতিষ্ঠান পসকোর সাব ঠিকাদারি প্রতিষ্ঠান দা বেঙ্গল ইলেকট্রনিক লিমিটেড কোম্পানি বালু ভরাটের কাজ করে আসছেন। প্রকল্পে বালু আনলোডিং এর কাজ শেষ হওয়ায় গতকাল বুধবার বিকাল সাড়ে চারটায় পাঁচজন শ্রমিক নিয়ে দুইটি ড্রেজার মাতার বাড়ী তাপবিদ্যুৎ প্রকল্পের পশ্চিম পাশের চ্যানেল হয়ে দক্ষিণ দিকে বঙ্গোপসাগর পাড়ি দিয়ে কুহেলীয়া নদীতে যাচ্ছিলেন। কিন্তু সন্ধ্যায় সাতটার দিকে ধলঘাট ইউনিয়নের দক্ষিণে হাঁসের চর সংলগ্ন বঙ্গোপসাগরে পৌঁছলে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে ওইদুটি ড্রেজার ডুবে যায়। এসময় শ্রমিক সাখাওয়াত হোসেন, মোহাম্মদ মিজান ও সেফায়েত উল্লাহ সাঁতার কেটে অপর একটি টাগবোটে উঠলেও সাজ্জাদ হোসেন ও রমজান আলী নামের দুই শ্রমিক নিখোঁজ হয়ে পড়ে।

মাতারবাড়ী তাপবিদ্যুৎ নির্মাণ প্রকল্পে বাস্তবায়নকারী প্রতিষ্ঠান কোল পাওয়ারের নিরাপত্তা কর্মকর্তা মো, আলফাজ উদ্দিন বলেন, দুটি ড্রেজার ডুবির ঘটনায় দুই শ্রমিক নিখোঁজ রয়েছে। তাই নিখোঁজ দুই শ্রমিককে উদ্ধারের জন্য বৃহস্পতিবার সকাল থেকে কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা বঙ্গোপসাগরে তৎপরতা চালাচ্ছেন। তবে এখনো পর্যন্ত দুই শ্রমিকের কোন সন্ধান মেলেনি।

জানতে চাইলে মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ আব্দুল হাই বলেন, নিখোঁজ দুই শ্রমিকের খোঁজ নিতে পুলিশ বিভিন্ন স্থানে খোঁজখবর নিচ্ছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো ক্যাটাগরি