• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:২৫ পূর্বাহ্ন
  • [gtranslate]

বান্দরবান স্টেডিয়ামে দর্শককে মুগ্ধ করল কোয়ান্টাম কসমো স্কুলের শিক্ষার্থীরা

মোহাম্মদ শাহনেওয়াজ বান্দরবান জেলা প্রতিনিধি / ৮৩ Time View
আপডেট : শনিবার, ১১ জুন, ২০২২

১০ জুন বিকেলে বান্দরবান জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২২’-এর সমাপনী অনুষ্ঠানে হাজারো দর্শকের সামনে মনোমুগ্ধকর ডিসপ্লে ও ব্যান্ডবাদনা প্রদর্শন করে কোয়ান্টাম কসমো স্কুলের শিক্ষার্থীরা। বান্দরবানের জেলাপ্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজির সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, এমপি।

বর্তমানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় এ জেলার ক্রীড়াঙ্গনকে সমৃদ্ধ করার লক্ষ্যে বান্দরবান পার্বত্য জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে গত ২০ মে থেকে বান্দরবান জেলা স্টেডিয়ামে এই টুর্নামেন্ট শুরু হয়, যার সমাপনী খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ১০ জুন অনুষ্ঠিত হলো। ফুটবল টুর্নামেন্টের এই বর্ণাঢ্য আয়োজনেকে স্মরণীয় করে রাখতে কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের একটি সমবেত ডিসপ্লে প্রদর্শনের অনুরোধ জানান এই টুর্নামেন্টের আহ্বায়ক ও বান্দরবানের অতিরিক্ত জেলাপ্রশাসক সুরাইয়া আক্তার সুইটি।

‘নোঙ্গর তোলো তোলো সময় যে হলো হলো’ সংগীতের সাথে ডিসপ্লে প্রদর্শন করে কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের প্রাথমিক বিভাগের ১৬৪ জন ক্ষুদে শিক্ষার্থী এবং হাই স্কুলের ৬৩ জন ব্যান্ডবাদনা প্রদর্শন করে। মাননীয় মন্ত্রী ও আগত দর্শকেরা কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের এই প্রদর্শনী উপভোগ করেন ও প্রশংসা ব্যক্ত করেন।

২০০১ সালে মাত্র সাত জন ম্রো জাতিগোষ্ঠীর শিশু নিয়ে যাত্রা শুরু করে কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ। ২০ বছরের পরিক্রমায় জাতি-ধর্ম নির্বিশেষে এখন এখানে আড়াই হাজারের বেশি শিক্ষার্থী। দেশের প্রত্যন্ত অঞ্চলের বঞ্চিত শিশু ও এতিমদের নিয়ে এই স্কুলের রয়েছে শিক্ষা ও ক্রীড়ায় দেশসেরা সাফল্য। ঢাকায় জাতীয় শিশু-কিশোর কুচকাওয়াজে তারা প্রথম হয়েছে ২০১৫ থেকে টানা পাঁচ বছর। বুয়েট, মেডিকেল ও পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সৌভাগ্য অর্জন করেছে তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো ক্যাটাগরি