• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৫:০০ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
বৃষ্টি-বিঘ্নিত দিনে লিড নিলো অস্ট্রেলিয়া ব্যক্তি পুলিশের অপরাধের দায় পুরো বাহিনী কখনো নেবে না : আইজিপি যুক্তরাষ্ট্রে স্কুল ও সরকারি ভবনে জামাতে নামাজ আদায়ের অনুমোদন ভোট চুরি করে আবারো ক্ষমতায় যেতে দেয়া হবে না : আবদুল আউয়াল মিন্টু পাস হলো দেশের সবচেয়ে বড় বাজেট বাংলাদেশে পবিত্র ঈদুল আজহা ১০ জুলাই চালতেতলা বাজার ব্যবসায়ী সমিতির ত্রিবার্ষিক নির্বাচন-২০২২ সম্পন্ন: সভাপতি আসাদুর, সিরাজুল সম্পাদক নওগাঁ জেলায় ২০ হাজার ৪শ ২টি খামারে ৪ লাখ ৩৩ হাজার ৭৩টি কুরবানীর পশু পালিত হয়েছেঃ বাইরে থেকে আমদানীর প্রয়োজন নাই নওগাঁয় সদর থানা পুলিশের বিরুদ্ধে অভিনব কায়দায় গ্রেফতার বাণিজ্যের অভিযোগ ‘মাদক থেকে বিরত থাকি সড়কে নিরাপদে চলি’

আলীকদমে ভূমি জবর দখলের অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

জাহিদ হাসান,বান্দরবান / ৩২ Time View
আপডেট : সোমবার, ১৩ জুন, ২০২২

আলীকদমে পৈত্রিকভাবে বিক্রিত জমি জবর দখলের অপচেষ্টা ও ইউপি চেযারম্যান নাছির উদ্দিন কর্তৃক হুমকির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন এক ক্ষুদ্র ব্যবসায়ি। সোমবার বিকেল চারটায় আলীকদম শৈল কুঠি রিসোর্টে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপজেলা নয়াপাড়ানিবাসী ক্ষুদ্র ব্যবসায়ি মোঃ ফরিদুল আলম লিখিত বক্তব্য পাঠ করে শুনান। লিখিত বক্তব্যে বলা হয়, ” ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিন কর্তৃক ক্ষমতার দাপট দেখিয়ে, তার পিতা ছিদ্দিক আহমদ হইতে ক্রয়কৃত জায়গা জবর দখলের অপচেষ্টা এবং অব্যাহত হুমকি দিয়ে চলছে। সংবাদ সম্মেলনে বলা হয়, বিগত -২৫ / ১১ / ১৯৭৮ ইং সালে দেশীয় দলিল মূলে ছিদ্দিক আহম্মদের নামীয় জমির হোল্ডিং নং ৩১৮, খতিয়ান নং ৮৩, দাগ নং ২৫৬৭-২৫৬৮,২৭০০ এর আন্দর ৩.০০ একর জমি হতে ১.০০ একর দ্বিতীয় শ্রেণীর জমি আমার পিতা মৃত সিরাজ আহম্মদ ক্রয় করেন। দেশীয় দলিল মূলে ক্রয় করার পর জমি রেজিঃ করার পূর্বে ছিদ্দিক আহম্মদ মৃত্যু বরণ করলে, রেজিস্ট্রি করার প্রয়োজনার্থে তার ওয়ারিশগণ থেকে তৎ সময়ে (২০/০৮/১৯৮৭)

না দাবি ও ক্রয়কৃত জায়গা পুনরায় দখল বুঝাইয়া দেন। সেই সময় হতে উক্ত ক্রয়কৃত জায়গায় আমরা শান্তিপূর্ণভাবে ভোগ দখল ও চাষাবাদ করে আসছি। বর্তমানে বিক্রেতা ছিদ্দিক আহম্মেদ এর ছেলে ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিনগং লোভের বশীভূত হয়ে, আমাদের বসত ও চাষাবাদের জমির উপর জবর দখলের অপচেষ্টায় নানান ধরণের হয়রানি করছে। চেয়ারম্যান নাছির উদ্দিন অশ্লীল ভাষায় গালিগালাজ করে এবং অচিরেই উক্ত জমির দখল নিবেন বলে প্রকাশ্যে ঘোষনা দেন”। ভুক্তভোগী ফরিদুল আলম সংবাদ সম্মেলনে আরো বলেন, “নাছির উদ্দিন চেয়ারম্যান প্রভাব প্রতিপত্তি ও ক্ষমতার দাপট দেখাইয়া আমার বর্গা চাষীকে আতাত করে আমার ভোগ দখলীয় জমি হতে আমার পরিবারকে উচ্ছেদ করার পায়তারা চালায়। বিষয়টি নিয়ে গত ৩১/০৩/২০২২ ইং তারিখে আদালতের শরনাপন্ন হই। আমার আবেদন আদালত আমলে নেয়।

বিগত- ৩১/০৩/২০২২ ইং বিজ্ঞ আদালত ফৌজদারী কার্যবিধি -১৪৫ ধারা জারী করে। আদালত আসামীদ্বয়কে তাহাদের নিকট উক্ত জমির কোন প্রকার দলিল থাকিলে উপস্থাপনের আদেশ দেন। উপরন্তু তাহারা আদালতের আদেশ অগ্রাহ্য করিয়া আমার ভোগ দখলীয় জমি অবৈধ অনুপ্রবেশ সহ জবর দখলের অপচেষ্টায় লিপ্ত আছে”।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো ক্যাটাগরি