• শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৮:২৬ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
চকরিয়ায় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা পুতিন-শি জি-২০ সম্মেলনে যোগ দেবেন : ইন্দোনেশিয় প্রেসিডেন্ট পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের ব্যাখ্যা দাবি করেছেন মির্জা ফখরুল ভারতকে অনুরোধ করার দায়িত্ব কাউকে দেয়া হয়নি : ওবায়দুল কাদের লামা ফাঁসিয়াখালী ইউপির বাসিন্দা ছৈয়দ আহমেদের পরিবার ভূমি দস্যুতার শিকার ঈশ্বরদী উপজেলা ও পৌর শাখার উদ্যোগে স্বেচ্ছাসেবকদলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত পেকুয়ায় ছাত্রলীগের সাবেক সভাপতির স্ত্রীকে পিটিয়ে জখম ঠাকুরগাঁও রানীশংকৈলে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালন সব কিছুর দাম বাড়লেও আ’লীগের দাম দিন দিন কমছে : গয়েশ্বর সমকালীন প্রসঙ্গ: রাস্তাজুড়ে খড়গ হাতে দাঁড়িয়ে আছে উন্নয়ন!

বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৩

বিবিসি একাত্তর ডেস্ক / ৪৮ Time View
আপডেট : শুক্রবার, ২৪ জুন, ২০২২

দেশের বিভিন্ন এলাকায় বন্যার কারণে ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল পর্যন্ত) অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৩ জনে দাঁড়িয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, নতুন মৃতদের মধ্যে চারজন ময়মনসিংহ বিভাগের। মৃতদের মধ্যে বন্যার পানিতে ডুবে চারজন এবং আরেকজন অন্য কারণে মারা যান।

১৭ মে থেকে ২৩ জুন পর্যন্ত মৃত্যুর এ সংখ্যা রেকর্ড করা হয়েছে।

বন্যাকবলিত মোট ৭০টি উপজেলার মধ্যে সিলেট বিভাগে ৩৩টি, রংপুর বিভাগে ১৬টি, ময়মনসিংহ বিভাগে ২০টি এবং চট্টগ্রাম বিভাগে একটি উপজেলা রয়েছে।

সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোণা ও কুড়িগ্রাম সবচেয়ে ক্ষতিগ্রস্ত জেলা যেখানে যথাক্রমে ১৩, ১১, ১০ ও ৯টি উপজেলা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে।

মোট এক হাজার ৮১৩টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে এবং দুই হাজার ছয়টি মেডিক্যাল টিম বন্যার্ত মানুষজনকে বিভিন্ন স্বাস্থ্যসেবা দেয়ার কাজ করছে।
সূত্র : ইউএনবি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো ক্যাটাগরি