• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:৫৭ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
বাংলাদেশের মানুষ ‘বেহেশতে’ আছে : পররাষ্ট্রমন্ত্রী নিরাপদ ভ্রমণের জন্য রাসূল সা: এর শিক্ষা ভরাডুবির সফর শেষে দেশে ফিরলেন টাইগাররা ভারতের প্রখ্যাত গবেষক আলেম সাইয়েদ মাহমুদ হাসান নদভী আর নেই সাতক্ষীরায় জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রুনাই হাইকমিশনারের বৃক্ষ রোপণ বিদ্যুৎ সাশ্রয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি বাড়ানোর বিষয়ে ভাবছে সরকার সমুদ্র বন্দরসমূহে আজও ৩ নম্বর সতর্ক সংকেত আওয়ামী লীগ চাপে পড়ে নিজেদের সভ্য দেখাচ্ছে : মির্জা ফখরুল আনোয়ারায় ইসলামী ছাত্রসেনার মাদক বিরোধী সম্মেলন ও কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত  আনোয়ারায় বাস-ভাড়া নৈরাজ্য ঠেকাতে এ্যাসিলেন্ডের অভিযান

জাতির আত্মবিশ্বাসের প্রতীক পদ্মা সেতুর উদ্বোধনে কোয়ান্টাম কসমো স্কুলের আনন্দ শোভাযাত্রা ও বিশেষ আয়োজন

মোহাম্মদ শাহনেওয়াজ বান্দরবান জেলা প্রতিনিধি / ৯০ Time View
আপডেট : শনিবার, ২৫ জুন, ২০২২

২৫ জুন দেশের আত্মমর্যাদা ও সক্ষমতার প্রতীক পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ এবং কোয়ান্টাম ফাউন্ডেশন লামা সেন্টারে আনন্দ আয়োজনের মধ্য দিয়ে দিনটি উদযাপন হয়েছে। সকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেতু উদ্বোধনের সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠান সহস্রাধিক শিক্ষার্থীর সামনে প্রদর্শিত হয়। তারপর কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কোয়ান্টাম লামা সেন্টারের সকল কর্মীরা মিলে শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রাটিকে আরো বর্নাঢ্য করতে স্কুলের সুদক্ষ ব্যান্ড দলের ছিল বিশেষ পরিবেশনা। স্কুল ক্যাম্পাস থেকে বের হওয়া শোভাযাত্রাটি নিকটস্থ কেয়াজুপাড়া বাজার এলাকা পর্যন্ত প্রদক্ষিণ করে। এতে অংশ নেয় দুই সহস্রাধিক ছাত্র-শিক্ষক-কর্মী ও এলাকাবাসী।

শিক্ষা প্রতিষ্ঠানটির হাইস্কুল ক্যাম্পাসের প্রধান শিক্ষক শরিফুল আলমের কাছে এই আয়োজন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণান্ত প্রয়াসে পদ্মা সেতু আজ আমাদের সামনে ‘আমরা পারি’ এই সত্যের বাস্তবতা। আমাদের দেশ পদ্মা সেতুর মতো মহাচ্যালেঞ্জের কাজ সম্পন্ন করেছে নিজের অর্থায়নে। দেশের প্রধান যদি পারে তাহলে শিক্ষার্থীদেরও নিজের পায়ে দাঁড়িয়ে দেশকে আরো উন্নত করার স্বপ্ন দেখতে হবে। আমরা শিক্ষককেরা নিয়মিত এধরণের বক্তব্যের মাধ্যমে আমাদের শিক্ষার্থীদের অনুপ্রাণিত করে থাকি।”

বান্দরবান লামার কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজে সেতু উদ্বোধন বিষয়ে রচনা, চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এতে শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছে।

উল্লেখ্য, ২০০১ সালে মাত্র সাতজন ম্রো জাতিগোষ্ঠীর শিশু নিয়ে যাত্রা শুরু করে কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ। ২০ বছরের পরিক্রমায় জাতি-ধর্ম নির্বিশেষে এখন এখানে আড়াই হাজারের বেশি শিক্ষার্থী। দেশের প্রত্যন্ত অঞ্চলের অবহেলিত শিশু ও এতিমদের নিয়ে এই স্কুলের রয়েছে শিক্ষা ও ক্রীড়ায় দেশসেরা সাফল্য। ঢাকায় জাতীয় শিশু-কিশোর কুচকাওয়াজে তারা প্রথম হয়েছে ২০১৫ থেকে টানা পাঁচ বছর। বুয়েট, মেডিকেল ও পাবিলক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সৌভাগ্য অর্জন করেছে তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো ক্যাটাগরি