• শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২৪ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
খুটাখালীতে তমিজিয়া মাদ্রাসার অধ্যক্ষের বাড়ীতে দুর্ধর্ষ চুরি সাফারী পার্কের সিংহ রাসেলের অকাল মৃত্যূ বিপ্লব ঘটবে অর্থনীতিতে! তাপবিদ্যুৎ কাজের অগ্রগতি ৭৫ শতাংশ – হচ্ছে সমুদ্রবন্দর ও রেললাইন! ঠাকুরগাঁও-৩ আসনে বিজয়ী হলেন জাতীয় পার্টির হাফিজউদ্দীন আহমেদ চকরিয়া ইউপি সদস্যের নেতৃত্বে হামলা ভাংচুর ও মারধর, আহত-৫ টেকনাফ মৌচনী ক্যাম্পের রোহিঙ্গা নুর নাহার এখন বাংলাদেশী পেকুয়ায় কর্মজীবির জায়গায় রাতেই স্থাপনা নির্মাণ পেকুয়ায় দরবার সড়কের বেহাল দশায় চরম দুর্ভোগ! ফাঁসিয়াখালীতে সামাজিক বনায়নের গাছ কর্তনে পাচারকালে জব্দ চকরিয়ায় প্রতিবন্ধির বসতভিটা কেড়ে নিতে প্রবাসী নুরুল আমিনের হুমকি

ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দীন চৌধুরীর সাহসী পদক্ষেপে সড়ক ও ফুটপাত দখলমুক্ত চাতরী চৌমুহনী বাজার

ফরহাদুল ইসলাম, আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি / ১২২ Time View
আপডেট : বুধবার, ২৯ জুন, ২০২২

চাতরী ইউনিয়নের চেয়ারম্যান আফতাব উদ্দীন চৌধুরীর প্রচেষ্টা ও সাহসী উদ্যোগে সড়ক ও ফুটপাত দখলমুক্ত হলো আনোয়ারা উপজেলা অন্যতম ব্যস্তময় এলাকা চাতরী চৌমুহনী বাজার।

দীর্ঘ বছর ধরে অবৈধ দখলদার ও হকাররা চৌমুহনী বাজারে ফুটপাত ও সড়ক দখল করে ব্যবসার পসরা গড়ে তুলেছিল। সড়ক ও ফুটপাতের এমন অবস্থা পরিণত হয়েছে যে, মানুষ হেঁটে চলাফেরা করতে কষ্টসাধ্য ছিল।প্রতিদিনই দীর্ঘ যানজট লেগে থাকত।

ফুটপাত দখলমুক্ত করার জন্য বিভিন্ন সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান পরিচালনা করা হয় এবং ফুটপাত দখলমুক্ত করাও হয়।প্রশাসনের কঠোর হুশিয়ারি দিলেও তা মান্য করেনি স্থানীয় অবৈধ দখলদাররা।উপজেলা প্রশাসনের অভিযানের পর পরই অবৈধ শক্তির ছত্রছায়ায় সেই আগে মত ফুটপাত দখল করে নিত।কিন্তু এবার চাতরী ইউনিয়নের চেয়ারম্যান আফতাব উদ্দীন চৌধুরীর প্রচেষ্টা ও সাহসী পদক্ষেপের কারণে অবৈধ দখলদার উচ্ছেদ করে ফুটপাত ও সড়ক দখলমুক্ত করা সম্ভব হয়েছে।এ উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়েছে সর্বস্তরের মানুষ।এতে স্বাচ্ছন্দ্যে হাঁটতে পেরে স্বস্তি প্রকাশ করেছেন পথচারীরা।

এ বিষয়ে জানতে চাইলে আফতাব উদ্দীন চৌধুরী বলেন,গত ৮জুন চাতরী চৌমুহনী বাজারে অবৈধ দখলদার ও ফুটপাত দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান শুরু করি।উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ মহোদয়ের সহযোগিতায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে অবৈধ দখলদার ও ফুটপাত দখলমুক্ত করতে সক্ষম হয়।আজ ১৯তম দিন,এ পর্যন্ত কোনো অবৈধ হকার ফুটপাতে বসতে দেওয়া হয় নি।প্রতিদিন আমার পাশাপাশি আমার ইউনিয়নের ইউপি সদস্য ও গ্রাম পুলিশ সার্বক্ষণিক তদারকি করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো ক্যাটাগরি