• শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৯:১১ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
আবারো বিতর্কের কেন্দ্রে পররাষ্ট্রমন্ত্রী: বক্তব্যে অনড় এ কে আব্দুল মোমেন চকরিয়ায় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা পুতিন-শি জি-২০ সম্মেলনে যোগ দেবেন : ইন্দোনেশিয় প্রেসিডেন্ট পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের ব্যাখ্যা দাবি করেছেন মির্জা ফখরুল ভারতকে অনুরোধ করার দায়িত্ব কাউকে দেয়া হয়নি : ওবায়দুল কাদের লামা ফাঁসিয়াখালী ইউপির বাসিন্দা ছৈয়দ আহমেদের পরিবার ভূমি দস্যুতার শিকার ঈশ্বরদী উপজেলা ও পৌর শাখার উদ্যোগে স্বেচ্ছাসেবকদলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত পেকুয়ায় ছাত্রলীগের সাবেক সভাপতির স্ত্রীকে পিটিয়ে জখম ঠাকুরগাঁও রানীশংকৈলে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালন সব কিছুর দাম বাড়লেও আ’লীগের দাম দিন দিন কমছে : গয়েশ্বর

সিংড়ায় লোকালয়ে দলছুট হনুমান

রাজু আহমেদ, নাটোরঃ / ৪১ Time View
আপডেট : শনিবার, ২ জুলাই, ২০২২

নাটোরের সিংড়া উপজেলায় দেখা মিলল একটি দলছুট হনুমানের। প্রায় এক সপ্তাহ ধরে উপজেলার কলম ও চামারী ইউনিয়নের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াতে দেখা গেছে একটি দলছুট হনুমানকে। ধারণা করা হচ্ছে, হনুমানটি ঘুরতে ঘুরতে এ এলাকায় চলে এসেছে।

শনিবার (২ জুলাই) চামারী ইউনিয়নের বিলদহর বাজারে পাশে দেখা মেলে হনুমানটির। স্থানীয়রা জানান, কয়েক দিন ধরে নাটোরের সিংড়া উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াতে দেখা গেছে দলছুট এক মুখপোড়া হনুমানকে। হনুমানটিকে এক নজর দেখতে উৎসুক জনতা ভিড় করছেন। শিশু, বৃদ্ধসহ নানা বয়সী মানুষ পিছু নিচ্ছে প্রাণীটির। কেউ তার দিকে খাবার ছুড়ে দিচ্ছেন। কেউবা তার ভাব জমাতে হাত নেড়ে কাছে ডাকছেন। এদের অনেকে ওই প্রাণীর দিকে ঢিল ছুড়ে বিরক্তও করছেন।

পরিবেশ উন্নয়ন ও প্রকৃতি সংরক্ষণ ফোরাম এর সভাপতি রাজু আহমেদ বলেন, মুখপোড়া দলছুট হনুমান কাউকে বিরক্ত না করলেও অতি উৎসাহীরা তাকে ঢিল ছুড়ে বিরক্ত করছে। প্রাণীটিকে যেন কেউ বিরক্ত না করে সে জন্য মানুষদের সচেতন করা হচ্ছে এবং হনুমানের নিরাপত্তার জন্য প্রশাসন ও বন বিভাগের সাথে যোগাযোগ করছি।

সিংড়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আল ইমরান বলেন, বন বিভাগের সাথে কথা বলে হনুমানটির নিরাপত্তার ব্যবস্থা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো ক্যাটাগরি