• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:২৫ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
বাংলাদেশের মানুষ ‘বেহেশতে’ আছে : পররাষ্ট্রমন্ত্রী নিরাপদ ভ্রমণের জন্য রাসূল সা: এর শিক্ষা ভরাডুবির সফর শেষে দেশে ফিরলেন টাইগাররা ভারতের প্রখ্যাত গবেষক আলেম সাইয়েদ মাহমুদ হাসান নদভী আর নেই সাতক্ষীরায় জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রুনাই হাইকমিশনারের বৃক্ষ রোপণ বিদ্যুৎ সাশ্রয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি বাড়ানোর বিষয়ে ভাবছে সরকার সমুদ্র বন্দরসমূহে আজও ৩ নম্বর সতর্ক সংকেত আওয়ামী লীগ চাপে পড়ে নিজেদের সভ্য দেখাচ্ছে : মির্জা ফখরুল আনোয়ারায় ইসলামী ছাত্রসেনার মাদক বিরোধী সম্মেলন ও কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত  আনোয়ারায় বাস-ভাড়া নৈরাজ্য ঠেকাতে এ্যাসিলেন্ডের অভিযান

মাদক সেবন করে গাড়ি চালাবেন না, সড়ক দুর্ঘটনায় আমাকে মারবেন না’ দাবি শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিনিধি: / ৩৫ Time View
আপডেট : বুধবার, ৬ জুলাই, ২০২২

ঢাকা আহ্ছানিয়া মিশনের এক ক্যাম্পেইনে ‘মাদক সেবন করে
গাড়ি চালাবেন না, সড়ক দুর্ঘটনায় আমাকে মারবেন না’ দাবি জানান শিক্ষার্থীরা।

ঢাকা আহছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টর কর্তৃক বাস্তবায়িত রোড সেফটি প্রকল্প
কর্তৃক আয়োজিত সপ্তাহব্যাপী সচেতনতামূলক ক্যাম্পেইনে শেষ দিনে সোমবার (৪ জুলাই) অংশ নেয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এই ক্যাম্পেইনে ‘মাদক সেবন করে গাড়ি চালাবেন না, সড়ক দুর্ঘটনায় আমাকে মারবেন না’ শ্লোগানটি প্রচারের মাধ্যমে সড়কে চালকদের সচেতন থাকার আহ্বান জানান শিক্ষার্থীরা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ২০১৩ সালের পরিসংখ্যান অনুযায়ী ঐ বছরে বিশ্বে সড়ক
দুর্ঘটনায় মোট মৃত্যু হয় ১২ লক্ষ ৫২ হাজার ৭১ জনের। এর মধ্যে মাদক সেবনের কারণে ৩৯ হাজার ৬ শত ২৫ জন এবং মদ্যপানে ১ লক্ষ ৮৮ হাজার ১৫১ জন মারা যায়। নেশা জাতীয় দ্রব্য সেবনে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশেও পিছিয়ে নেই। বিশেষ করে রাতের বেলায় দুর পাল্লার ভারি যানবাহন চালকরা নেশাগ্রস্ত অবস্থায় গাড়ি চালান। এবং সড়ক দুর্ঘনার শিকার হন।  এছাড়াও সড়ক দুর্ঘটনার অন্যান্য কারণের মধ্যে রয়েছে, দ্রুত গতিতে গাড়ি চালানো, চালকদের মধ্যে প্রতিযোগিতা ও বেপরোয়া গাড়ি চালানোর প্রবণতা, দৈনিক চুক্তিভিত্তিক গাড়ি চালানো, লাইসেন্স ছাড়া চালক নিয়োগ, পথচারীদের মধ্যে সচেতনতার অভাব, ট্রাফিক আইন ভঙ্গ, ফিটনেসবিহীন গাড়ি চালানো, মোটরযানে মানসম্মত হেলমেট ব্যবহার না করা, সিটবেল্টের অপর্যাপ্ততা, যানবাহনে শিশুদের জন্য নিরাপদ আসন না থাকা প্রভৃতি।

উল্লেখ্য, ঢাকা আহছানিয়া মিশন ১৯৯০ সাল থেকে মাদকবিরোধী কার্যক্রম
বাস্তবায়ন করে আসছে। মাদকবিরোধী কার্যক্রমের অংশ হিসেবে স্বাস্থ্য সেক্টরের রোড সেইফটি প্রকল্প সপ্তাহব্যাপী সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ক্যাম্পেইনের আয়োজন করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো ক্যাটাগরি