• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:৩১ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
ঠাকুরগাঁও রানীশংকৈলে প্রধান শিক্ষকদের মতবিনিময় ও রিটার্নস সভা অনুষ্ঠিত চেয়ারম্যানের বিরুদ্ধে গৃহবধূর নগ্ন ভিডিও তৈরি করে ফেসবুকে ছেড়ে দেওয়ার হুমকির অভিযোগ বিশ্বে তেলের দাম কমলেও দেশে কেন কমছে না? কারণ জানালেন মন্ত্রী পেকুয়ায় অপহরনের অভিযোগ তুলে অসহায় পরিবারকে হয়রানীর অভিযোগ! পেকুয়ায় পূর্ব শত্রুতার জেরে দোকানীকে হামলা ও ভাংচুরের অভিযোগ গাজায় ইসরাইলি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ৪৭ পিঁপড়ে গোঁ ধরেছে, উড়বেই ইসরাইলি বিমানের জন্য আকাশ উন্মুক্ত করবে না ওমান জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে সমাবেশ থেকে সরকারের পদত্যাগের ডাক বিএনপির শিল্প-কারখানা এলাকাভিত্তিক এক দিন বন্ধ রাখতে প্রজ্ঞাপন জারি

আরো ৫ শতাংশ বাড়ছে ঢাকা ওয়াসার পানির দাম

বিবিসি একাত্তর ডেস্ক / ৪০ Time View
আপডেট : বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২

সেপ্টেম্বর থেকে ঢাকা ওয়াসার পানি ব্যবহারের খরচ আরো পাঁচ শতাংশ বাড়ছে। এতে প্রতি এক হাজার লিটার পানির দাম ৭৬ পয়সা বেড়ে হবে ১৫ টাকা ৯৪ পয়সা। বাণিজ্যিক সংযোগে দাম হবে ৪৪ টাকা ২০ পয়সা।

বৃহস্পতিবার বিকেলে কারওয়ানবাজারে ঢাকা ওয়াসা ভবনে অনুষ্ঠিত ওয়াসা বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ বিষয়ে ঢাকা ওয়াসা বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী ড. গোলাম মোস্তফা বলেন, বোর্ড সভায় পানির মূল্য ২০ শতাংশ বৃদ্ধির প্রস্তাব উত্থাপন করা হয়েছিল। বোর্ড পাঁচ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্ত দিয়েছে।

বর্তমানে আবাসিক গ্রাহকদের ক্ষেত্রে এক হাজার লিটার পানির দাম ১৫ টাকা ১৮ পয়সা। আর বাণিজ্যিক সংযোগের ক্ষেত্রে এক হাজার লিটার পানির দাম বর্তমানে ৪২ টাকা। সেপ্টেম্বর থেকে এই দামের সাথে পাঁচ শতাংশ অতিরিক্ত যুক্ত হবে।

ওয়াসা সূত্রে জানা যায়, ২০২০ সালের এপ্রিল ও ২০২১ সালের সেপ্টেম্বর মিলে মোট দু’দফা পানির দাম বাড়ানো হয়। এ দু’দফায় আবাসিকে প্রতি এক হাজার লিটারে পানির দাম বেড়েছিল তিন টাকা ৬১ পয়সা (৩১ শতাংশ)। বাণিজ্যিকে বেড়েছিল চার টাকা ৯৬ পয়সা (১৩ শতাংশ)।

পানির মূল্য বৃদ্ধি বিষয়ে ঢাকা ওয়াসার বোর্ড সদস্য ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব দীপ আজাদ জানান, বর্তমান মূল্যস্ফীতির কথা বিবেচনায় রেখে পানির দাম পাঁচ শতাংশ বাড়ানো হয়েছে। বোর্ডের সদস্যরা সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নিয়েছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো ক্যাটাগরি