• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০২:২৬ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
ঠাকুরগাঁও রানীশংকৈলে প্রধান শিক্ষকদের মতবিনিময় ও রিটার্নস সভা অনুষ্ঠিত চেয়ারম্যানের বিরুদ্ধে গৃহবধূর নগ্ন ভিডিও তৈরি করে ফেসবুকে ছেড়ে দেওয়ার হুমকির অভিযোগ বিশ্বে তেলের দাম কমলেও দেশে কেন কমছে না? কারণ জানালেন মন্ত্রী পেকুয়ায় অপহরনের অভিযোগ তুলে অসহায় পরিবারকে হয়রানীর অভিযোগ! পেকুয়ায় পূর্ব শত্রুতার জেরে দোকানীকে হামলা ও ভাংচুরের অভিযোগ গাজায় ইসরাইলি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ৪৭ পিঁপড়ে গোঁ ধরেছে, উড়বেই ইসরাইলি বিমানের জন্য আকাশ উন্মুক্ত করবে না ওমান জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে সমাবেশ থেকে সরকারের পদত্যাগের ডাক বিএনপির শিল্প-কারখানা এলাকাভিত্তিক এক দিন বন্ধ রাখতে প্রজ্ঞাপন জারি

মসজিদুল আকসায় দেড় লাখ মুসল্লির ঈদের নামাজ আদায়

বিবিসি একাত্তর ডেস্ক / ৫১ Time View
আপডেট : শনিবার, ৯ জুলাই, ২০২২

ইসলামের তৃতীয় পবিত্রতম মসজিদ ফিলিস্তিনের আল আকসায় ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হয়েছে। মূল মসজিদ ও চত্বরে দেড় লাখেরও বেশি মুসল্লি নামাজ আদায় করেছেন।

স্থানীয় সময় শনিবার ভোর থেকেই ঈদের জামাতে অংশ নিতে আল আকসা চত্বরে আসা শুরু করেন ফিলিস্তিনের মুসল্লিরা। নারী-পুরুষ, শিশু-কিশোরসহ সব বয়সী মুসল্লি ছিলেন ঈদের জামাতে।

উচ্চকণ্ঠে সবাই পড়ছিলেন―আল্লাহু আকবার আল্লাহু আকবার লা ইলাহা ইল্লাল্লাহ ওয়াল্লাহু আকবার আল্লাহু আকবার ওয়া লিল্লাহিল হামদ।

এ সময় আল আকসা প্রান্তরে ঈদ উৎসবে মেতে ওঠে শিশু-কিশোররা। শিশুদের হৈ-হুল্লোড় ধ্বনিতে মুখরিত হয় চারিদিক। উপস্থিত মুসল্লি ও শিশদের মধ্যে উপহারসামগ্রী ও মিষ্টিদ্রব্য বিতরণ করা হয়।

জেরুসালেম নগরী ও আল আকসা মসজিদে প্রবেশে ফিলিস্তিনের অন্য এলাকার মানুষের প্রবেশে কঠোর নিষেধাজ্ঞা আরোপ অব্যাহত রাখে ইসরাইল। তদুপরি স্থানীয় মুসল্লিদের আগমনে ভরপুর হয়ে ওঠে আল কুদস নগরের অলিগলি ও মসজিদে আকসার চত্বর।

এর আগে গতকাল ফিলিস্তিনের গ্র্যান্ড মুফতি শায়খ মোহাম্মদ হুসাইন জানিয়েছিলেন, স্থানীয় সময় শনিবার সকাল পৌনে ৬টায় আল আকসা মসজিদে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে।

جانب من صلاة عيد الأضحى في المسجد الأقصى pic.twitter.com/ni7CvIo14c

— AlQastal القسطل (@AlQastalps) July 9, 2022
সূত্র : আনাদোলু এজেন্সি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো ক্যাটাগরি