• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:৪৯ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
বাংলাদেশের মানুষ ‘বেহেশতে’ আছে : পররাষ্ট্রমন্ত্রী নিরাপদ ভ্রমণের জন্য রাসূল সা: এর শিক্ষা ভরাডুবির সফর শেষে দেশে ফিরলেন টাইগাররা ভারতের প্রখ্যাত গবেষক আলেম সাইয়েদ মাহমুদ হাসান নদভী আর নেই সাতক্ষীরায় জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রুনাই হাইকমিশনারের বৃক্ষ রোপণ বিদ্যুৎ সাশ্রয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি বাড়ানোর বিষয়ে ভাবছে সরকার সমুদ্র বন্দরসমূহে আজও ৩ নম্বর সতর্ক সংকেত আওয়ামী লীগ চাপে পড়ে নিজেদের সভ্য দেখাচ্ছে : মির্জা ফখরুল আনোয়ারায় ইসলামী ছাত্রসেনার মাদক বিরোধী সম্মেলন ও কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত  আনোয়ারায় বাস-ভাড়া নৈরাজ্য ঠেকাতে এ্যাসিলেন্ডের অভিযান

এমপি ও উপজেলা চেয়ারম্যানের হাতাহাতি : ককটেল বিস্ফোরণ

কুমিল্লা সংবাদদাতা / ৩৫ Time View
আপডেট : শনিবার, ১৬ জুলাই, ২০২২

কমিটি ঘোষণা নিয়ে মতবিরোধের জেরে কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের আওয়ামী লীগ এমপি রাজী মোহাম্মদ ফখরুল ও দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদের মধ্যে হাতাহাতি ও মারামারি হয়েছে। এ ঘটনায় দু’গ্রুপের সংঘর্ষ ও ককটেল বিস্ফোরণ ঘটেছে।

শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন নিয়ে ঢাকায় জাতীয় সংসদ ভবনের এলডি হলে বৈঠক চলাকালে এ ঘটনা ঘটে।

ঘটনার খবর ছড়িয়ে পড়লে উপজেলা সদরে উত্তেজনা দেখা দেয়। এ সময় পাল্টা-পাল্টি মিছিল বের করে এমপি ও উপজেলা চেয়ারম্যানের সমর্থকরা। রাত ৮টায় দেবিদ্বারে দু’গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া ও ককটেল বিস্ফোরণ হয়েছে। এতে দু’গ্রুপের আহত হয়েছে অন্তত পাঁচ থেকে ছয় জন।

সভায় উপস্থিত দলীয় কয়েকজন নেতা বলেন, আগামী ২১ জুলাই দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে উপজেলার এলাহাবাদ ও গুনাইঘর উত্তর ইউনিয়নের সম্মেলন হলেও কমিটি ঘোষণা বাকি ছিল। শনিবার জাতীয় সংসদ ভবনে কুমিল্লা উত্তর জেলা ও উপজেলা আওয়ামী লীগের দলীয় নেতৃবৃন্দ সম্মেলন নিয়ে বৈঠক করেন। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে এলাহবাদ ইউনিয়নের কমিটি ঘোষণা করা হলে আবুল কালাম আজাদ কমিটি সুন্দর হয়েছে বললে এমপি রাজী মোহাম্মদ ফখরুল আপত্তি জানান। এ নিয়ে উভয়ের মাঝে প্রথমে কথা কাটাকাটি এবং পরে মারামারি হয়।

উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, ‘ঘোষিত কমিটি এমপি না মেনে উল্টো আমাকে আঘাত করে। আমার কানে ও মাথায় আঘাত পাই। এতে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে।’

বৈঠক সূত্রে জানা যায়, একপর্যায়ে দু’জনের মধ্যে হাতাহাতি হয়। পরে দলীয় নেতা-কর্মীদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এ বিষয়ে শনিবার রাতে এমপি রাজী মোহাম্মদ ফখরুলের মোবাইলে একাধিক বার ফোন করা হলেও রিসিভ না করায় তার বক্তব্য জানা যায়নি।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার সাংবাদিকদের জানান, সভা চলাকালে এমন ঘটনা ঘটবে তা আশা করিনি। এ ঘটনার পর অনুষ্ঠান স্থগিত করে নেতৃবৃন্দ সভাস্থল ত্যাগ করেন।

এমন ঘটনায় আগামী ২১ জুলাই দলের উপজেলা সম্মেলন অনিশ্চিত হয়ে পড়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

অপরদিকে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের চান্দিনা এলাকায় এক ঘণ্টা সড়ক অবরোধ করেছে উপজেলা চেয়ারম্যান মো: আবুল কালাম আজাদের সমর্থকরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে দেবিদ্বার ও চান্দিনা থানা পুলিশ। এছাড়াও কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধে পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো ক্যাটাগরি