• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:২৬ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
বাংলাদেশের মানুষ ‘বেহেশতে’ আছে : পররাষ্ট্রমন্ত্রী নিরাপদ ভ্রমণের জন্য রাসূল সা: এর শিক্ষা ভরাডুবির সফর শেষে দেশে ফিরলেন টাইগাররা ভারতের প্রখ্যাত গবেষক আলেম সাইয়েদ মাহমুদ হাসান নদভী আর নেই সাতক্ষীরায় জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রুনাই হাইকমিশনারের বৃক্ষ রোপণ বিদ্যুৎ সাশ্রয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি বাড়ানোর বিষয়ে ভাবছে সরকার সমুদ্র বন্দরসমূহে আজও ৩ নম্বর সতর্ক সংকেত আওয়ামী লীগ চাপে পড়ে নিজেদের সভ্য দেখাচ্ছে : মির্জা ফখরুল আনোয়ারায় ইসলামী ছাত্রসেনার মাদক বিরোধী সম্মেলন ও কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত  আনোয়ারায় বাস-ভাড়া নৈরাজ্য ঠেকাতে এ্যাসিলেন্ডের অভিযান

চকরিয়ায় পুরাতন বসতঘর পূননির্মাণে বাধা প্রদানের অভিযোগ

চকরিয়া প্রতিনিধি / ৮৪ Time View
আপডেট : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২

কক্সবাজারের চকরিয়া ফাঁসিয়াখালী ইউনিয়নের ১ নং ওয়ার্ড হাজিয়ান এলাকায় বসতঘর পূননির্মাণে বাধা প্রদানের অভিযোগ উঠেছে স্হানীয় মৃত কবির আহামেদর পূত্র নাছির উদ্দীনের বিরুদ্ধে।
এ ব্যাপারে ভুক্তভোগী কামাল উদ্দিন বাদী হয়ে নাছির উদ্দীন, জুবাইর, নুর জাহান খুকী, নুরুল আলম ও জাফর আলমকে বিবাদী করে চকরিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগে জানা যায়, হাজিয়ান মৌজার রেজিঃ দলিল নং ৫০৯৫ এর বিএস খতিয়ান ১৭৩ ও ১৪৫ দাগের ৭ শতক জমি খরিদা স্বত্বের মালিক কামাল উদ্দিন দীর্ঘ বছর ধরে টিনসেট বসতঘর তৈরী করে শান্তিতে বসবাস করে আসছে। বিবাদীগণ লোভের বশিভূত হয়ে বাদীর ভোগদখলীয় ঘরভিটায় নতুন বাড়ি তৈরীতে বাঁধা প্রদান করে প্রায় সময় হয়রানি করছে বলে জানান। বিবাদীগণের বিরুদ্ধে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত কক্সবাজারে এমআর ৪৯৩/১৯ মামলার বিচার কার্যক্রম শেষে আদালত বিবাদীগণকে জমিতে অনুপ্রবেশে বারিত করেন।
২৪ জুন সকালে বসতঘরের চালের টিন নষ্ট হওয়ায় নতুন টিন দিয়ে ঘর মেরামত করতে গেলে বিবাদীগণ পরিকল্পিত ভাবে অশ্লীল ভাষায় গালিগালাজ ও হুমকি ধমকি প্রদর্শন করে মেরামত কাজে বাঁধা প্রদান করে।
বাদী কামাল উদ্দিন বলেন, বিবাদীগন আমাকে একাধিক মামলায় জড়িয়ে হয়রানি করছে। তাদের হুমকি ধামকিতে তিনি পরিবার পরিজন নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন। শান্তি শৃঙ্খলা রক্ষার স্বার্থে বিবাদীগণের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনে সংশ্লিষ্ট কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন ভুক্তভুগী পরিবার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো ক্যাটাগরি