• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৮:৪৬ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
বাংলাদেশের মানুষ ‘বেহেশতে’ আছে : পররাষ্ট্রমন্ত্রী নিরাপদ ভ্রমণের জন্য রাসূল সা: এর শিক্ষা ভরাডুবির সফর শেষে দেশে ফিরলেন টাইগাররা ভারতের প্রখ্যাত গবেষক আলেম সাইয়েদ মাহমুদ হাসান নদভী আর নেই সাতক্ষীরায় জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রুনাই হাইকমিশনারের বৃক্ষ রোপণ বিদ্যুৎ সাশ্রয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি বাড়ানোর বিষয়ে ভাবছে সরকার সমুদ্র বন্দরসমূহে আজও ৩ নম্বর সতর্ক সংকেত আওয়ামী লীগ চাপে পড়ে নিজেদের সভ্য দেখাচ্ছে : মির্জা ফখরুল আনোয়ারায় ইসলামী ছাত্রসেনার মাদক বিরোধী সম্মেলন ও কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত  আনোয়ারায় বাস-ভাড়া নৈরাজ্য ঠেকাতে এ্যাসিলেন্ডের অভিযান

ঠাকুরগাঁও রানীশংকৈলে নির্বাচনী সহিংসতার তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি / ২৯ Time View
আপডেট : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে উপজেলায় নির্বাচনী সহিংসতায় শিশু নিহতের ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলা প্রশাসক মাহবুবুর রহমান তিন সদস্যবিশিষ্ট এই কমিটি গঠন করেছেন।

রানীশংকৈল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিত সাহা এ তথ্য নিশ্চিত করেন।
ইন্দ্রজিত সাহা জানান, ঠাকুরগাঁও জেলা প্রশাসনের অতিরিক্ত ম্যাজিস্ট্রেট রাম কৃষ্ণ বর্মণকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন অতিরিক্ত পুলিশ সুপার মির্জা তারেক আহমেদ বেগ ও জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম।

সহকারী কমিশনার (ভূমি) আরও জানান, নিহত শিশুটির মরদেহ দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে সুরতহাল তৈরির পর বৃহস্পতিবার দুপুর ২টায় মীরডাঙ্গী মাদ্রাসা কবরস্থানে দাফন সম্পন্ন করেছেন।

ভোট গ্রহণ শেষে তালা প্রতীকের প্রার্থী বাবুল কে ইউপি সদস্য হিসেবে জয়ী ঘোষণা করেন প্রিসাইডিং কর্মকর্তা খতিবর রহমান। ফলাফল ঘোষণার পর মোরগ প্রতীকের প্রার্থী খালেদুর রহমান ও ফুটবল প্রার্থী আজাদ পুনরায় ভোট গণনার জন্য সংশ্লিষ্ট প্রশাসনিক দায়িত্বরত কর্মকর্তা ও প্রিসাইডিং কর্মকর্তাকে অনুরোধ করেন। একসময় তাঁরা অনুরোধ রাখার আশ্বাস দিলেও হঠাৎ করেই নির্বাচনী সামগ্রী নিয়ে কেন্দ্র থেকে চলে আসতে চাইলে পরাজিত প্রার্থীর সমর্থকেরা তাঁদের গাড়ি আটকে দেন। এ সময় পুলিশ প্রথমে টিয়ারশেল, পরে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এতে নারীর কোলে থাকা এক শিশু গুলিবিদ্ধ হয়ে নিহত হয়।

এ ঘটনার পর তাৎক্ষণিকভাবে উত্তেজনা ছড়িয়ে পড়লে উত্তেজিত জনতা পুলিশের ওপর আক্রমণ করে। এ সময় দুজন পুলিশকে বেধড়ক মারধর করে উত্তেজিত জনতা। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিত সাহার নেতৃত্বে রানীশংকৈল থানার ওসিসহ দুই গাড়ি বিজিবি ও পুলিশ সদস্য গিয়ে তাঁদের উদ্ধার করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো ক্যাটাগরি