• শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১১:০২ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
খুটাখালীতে তমিজিয়া মাদ্রাসার অধ্যক্ষের বাড়ীতে দুর্ধর্ষ চুরি সাফারী পার্কের সিংহ রাসেলের অকাল মৃত্যূ বিপ্লব ঘটবে অর্থনীতিতে! তাপবিদ্যুৎ কাজের অগ্রগতি ৭৫ শতাংশ – হচ্ছে সমুদ্রবন্দর ও রেললাইন! ঠাকুরগাঁও-৩ আসনে বিজয়ী হলেন জাতীয় পার্টির হাফিজউদ্দীন আহমেদ চকরিয়া ইউপি সদস্যের নেতৃত্বে হামলা ভাংচুর ও মারধর, আহত-৫ টেকনাফ মৌচনী ক্যাম্পের রোহিঙ্গা নুর নাহার এখন বাংলাদেশী পেকুয়ায় কর্মজীবির জায়গায় রাতেই স্থাপনা নির্মাণ পেকুয়ায় দরবার সড়কের বেহাল দশায় চরম দুর্ভোগ! ফাঁসিয়াখালীতে সামাজিক বনায়নের গাছ কর্তনে পাচারকালে জব্দ চকরিয়ায় প্রতিবন্ধির বসতভিটা কেড়ে নিতে প্রবাসী নুরুল আমিনের হুমকি

বেনাপোলে আদালতের নির্দেশনা উপেক্ষা করে রেকর্ডকৃত জমির মাটি কর্তন ও দখলের অপচেষ্টার অভিযোগ

মোঃ সাগর হোসেন,বেনাপোল প্রতিনিধি / ১২৭ Time View
আপডেট : শুক্রবার, ২৯ জুলাই, ২০২২

আদালদের নিশেধাজ্ঞা অমান্য করে অন্যর রেকর্ডকৃত সম্পত্তি দখল করে মাটি কেটে পাড় বাধার কাজ চললে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রয়েছে নিশ্চুপ। থানায় মৌখিক অভিযোগের পর কাজ না হওয়ায় আদালতে ১৪৪ ধারা জারীর পরও ৪৬ নং সাদিপুর মৌজার ৯৩ নং খতিয়ানের ২৯৭১ নং দাগের রেকর্ডকৃত ৪২ শতক জমির মাটি ও মুল্যবান গাছ কেটে ফেলা হয়েছে এবং ওই জমি অবৈধ দখলের পায়তারা করছে বলে অভিযোগ করেছেন বেনাপোল পৌর সাবেক প্যানেল মেয়র সাহাবুদ্দিন মন্টু।
 
বেনাপোল পৌরসভার নামাজগ্রামের বাসিন্দা সাবেক প্যানেল মেয়র সাহাবুদ্দিন মন্টু বলেন, তার দাদা ছাম উদ্দিনের ওই ৪২ শতক জমির পৈত্রিক সুত্রে মালিক তার বাবা আনোয়ার হোসেন। ১৯৬২ ও ১৯৮৮ সালের রেকর্ড ও তার বাবার নামে।  সাদিপুর মৌজার  পাচুয়ার বাওড় সম্প্রতি নতুন  টেন্ডার মালিকগন ওই ৪২ শতক জমি বাওড়ের   সংলগ্ন হওয়ায় দখল দেওয়ার অপচেষ্টা করছে এবং জমির মাটি কেটে মুল্যবান গাছ ও কেটে ফেলেছে। স্থানীয় থানা প্রশাসনকে মৌখিক ভাবে কয়েকবার জানালে থানা প্রশাসন আশ্বস্থ করলেও কাজের কাজ কিছু না হওয়ায় গত ২৪/০৭/২২ ইং তারিখে যশোর আদালতে  আমি, এবং ওই মৌজার জমির মালিক মানিরুজ্জামান, ও আজগর আলী  বাদি হয়ে স্থানীয় ওহিদুজ্জামানকে বিবাদী হিসাবে ১৪৪ ধারা জারি ( ইন্ডাকশন) করি। এর পরিপ্রেক্ষিতে আদালত বেনাপোল পোর্ট থানার মাধ্যেমে উভয় পক্ষকে জমির কাজ বন্ধ রাখার নির্দেশনা দেন। সেই নির্দেশনা উপেক্ষা করে পাচুয়ার বাওড় সংলগ্ন ওই জমি সহ আশে পাশের আরো জমির  মাটি কাটার কাজ অব্যাহত রেখেছে স্থানীয় আওয়ামী দলীয় নেতার নির্দেশে তার কর্মীরা। 
 
এ বিষয় বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভুইয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন, শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য আদালতের নির্দেশনা মোতাবেক উভয় পক্ষকে থানা থেকে নোটিশ প্রদান করা হয়েছে। এরপর যদি কেউ সেখানে নির্দেশনা উপেক্ষা করে তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। তবে এখন ও পর্যন্ত এধরনের কোন লিখিত  অভিযোগ পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো ক্যাটাগরি