• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৮:৫৯ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
বাংলাদেশের মানুষ ‘বেহেশতে’ আছে : পররাষ্ট্রমন্ত্রী নিরাপদ ভ্রমণের জন্য রাসূল সা: এর শিক্ষা ভরাডুবির সফর শেষে দেশে ফিরলেন টাইগাররা ভারতের প্রখ্যাত গবেষক আলেম সাইয়েদ মাহমুদ হাসান নদভী আর নেই সাতক্ষীরায় জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রুনাই হাইকমিশনারের বৃক্ষ রোপণ বিদ্যুৎ সাশ্রয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি বাড়ানোর বিষয়ে ভাবছে সরকার সমুদ্র বন্দরসমূহে আজও ৩ নম্বর সতর্ক সংকেত আওয়ামী লীগ চাপে পড়ে নিজেদের সভ্য দেখাচ্ছে : মির্জা ফখরুল আনোয়ারায় ইসলামী ছাত্রসেনার মাদক বিরোধী সম্মেলন ও কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত  আনোয়ারায় বাস-ভাড়া নৈরাজ্য ঠেকাতে এ্যাসিলেন্ডের অভিযান

মিরাজুলের হ্যাটট্রিকে বাংলাদেশের বড় জয়

ক্রীড়া প্রতিবেদক / ২০ Time View
আপডেট : শনিবার, ৩০ জুলাই, ২০২২

প্রথম ম্যাচে বদলি হিসেবে নেমে জয়ের নায়ক। তার করা গোলে শ্রীলঙ্কাকে ১-০তে হারানো বাংলাদেশ দলের। দ্বিতীয় ম্যাচে পিয়াস আহমেদ নোভার জোড়া গোলে ভারত বধ। শুক্রবার মূল একাদশে খেলার সুযোগ পেয়েই ফের জ্বলে উঠেন মিরাজুল ইসলাম। তার করা হ্যাটট্রিকের সুবাদেই মালদ্বীপকে ৪-১ গোলে হারিয়েছে বাংলাদেশ।

এই জয়ের ফলে ভারতের ভবনেশ্বরে চলমান অনূর্ধ্ব-২০ পুরুষ সাফের ফাইনালের পথে আরো একধাপ এগিয়ে গেল পল স্মলি বাহিনী।

৫ আগস্ট ফাইনালে খেলতে হলে বাংলাদেশকে এখন নূন্যতম ড্র করতে হবে ২ আগস্ট নেপালের সাথে। অবশ্য ৩১ আগস্ট ভারত যদি নেপালের কাছে হেরে যায় তাহলে বাংলাদেশ ও নেপালই খেলবে ফাইনালে।

শুক্রবার অপর ম্যাচে ভারত ৪-০ গোলে হারিয়েছে শ্রীলঙ্কাকে। ৩ ম্যাচ শেষে ৯ পয়েন্ট নিয়ে সবার উপরে এখন বাংলাদেশ। ২ খেলায় ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেপাল। ২ ম্যাচে ভারতের পুঁজিতে ৩ পয়েন্ট।

শুক্রবার বাংলাদেশ প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে যায়। মিরাজুল ইসলাম ১৮, ২১ ও ৪২ মিনিটে তিন গোল করে পূর্ণ করেন হ্যাটট্রিক। ৩১ মিনিটে অপর গোলটি করেন রফিকুল ইসলাম। ৫৩ মিনিটে মালদ্বীপ ব্যবধান কমায়।

উল্লেখ্য, মিরাজ বাফুফে এলিট অ্যাকাডেমী ছেড়ে মোহামেডানের যোগ দেন। বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে বাফুফে এলিটের হয়ে তার করা গোল সংখ্যা ১১টি। আর রফিকুল ছিলেন নোফেল স্পোর্টিংয়ের ফুটবলার।

হ্যাটট্রিকের পর মিরাজুল জানান, ‘আমাদের লক্ষ্য এখন ফাইনাল। এর আগে নেপালের বিপক্ষেই জিততে চাই। গোল করতে চাই সে ম্যাচেও।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো ক্যাটাগরি