• সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:১১ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
হবিগঞ্জের বানিয়াচংয়ে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর উদ্দেগে ব্লাড গ্রুপ ও মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠান কালীগঞ্জে সাব-ইজারাদারের বিরুদ্ধে ব্যবসায়ীর অভিযোগ  “মায়ের দাবী শ্বাসরোধে হত্যা” চকরিয়ায় এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার পঞ্চগড়ের বোদায় নৌকা ডুবিতে ২৪ জনের মৃত্যু ঈশ্বরদীতে বিএনপি’র নেতা আকরাম আলী খান সঞ্জুর প্রথম মৃত্যু বার্ষিকী পালন ঝিনাইদহ জেলা পরিষদের নির্বাচন সলড়াই জমে উঠেছে কোটচাঁদপুরে যুবদলের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ ঝিনাইদহে প্রধান শিক্ষকের মৃত্যু নিয়ে ধুম্রজাল সাপের কামড়ে মৃত্যু বলে প্রচার সিংড়ায় ক্যাবল অপারেটরের সংবাদ সম্মেলন

” চকরিয়ায় আওয়ামী লীগের বিশাল সমাবেশ” আন্দোলনের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করলে জোটদের পরিস্হিতি ভয়াবহ হবে- এমপি জাফর

স্টাফ রিপোর্টার,চকরিয়াঃ / ৬৪ Time View
আপডেট : বুধবার, ১৭ আগস্ট, ২০২২

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ বলেছেন- বিএনপি না-কী আন্দোলনের নামে আবারো রাজপথে নামবে, রাজপথ দখলে নিয়ে জ্বালাও-পোড়াওয়ের নামে মানুষকে পুড়িয়ে মারবে। আপনাদের সেই আশায় গুড়েবালি হবে। বিএনপি-জামায়াতিদের কী মনে নেই কথিত আন্দোলনের সেই ৬৭দিনের কথা। যদি মনে থাকে তাহলে সতর্ক হয়ে যান। রাজপথে নামার কোন ধরণের চেষ্টা করবেন না।

এমপি জাফর বলেন, ‘আমি এতদিন বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের বিরুদ্ধে প্রতিহিংসামূলক কিছুই দেখাইনি। যা দেখিয়েছিল বিএনপি নেতা সালাহউদ্দিন। ক্ষমতার মসনদে বসে অতীতে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর যে অত্যাচার, নির্যাতন, মামলা, হামলার খড়্গ চালিয়েছিল সালাহউদ্দিন আমি তার পুনরাবৃত্তি করিনি। তার মানে এই নয়, আমি বিএনপি-জামায়াতিদের প্রতি দুর্বল ছিলাম।’

তিনি বলেন, ‘আমি কঠোর থেকে কঠোরভাবে হুঁশিয়ারি দিতে চাই, আগামীতে চকরিয়া-পেকুয়ার রাজপথে যদি বিএনপি-জামায়াতিরা কোন ধরণের বিশৃঙ্খলা করার চেষ্টা করেন তাহলে কী পরিণতি হবে বুঝতেও পারবেন না। আমি পুলিশ ছাড়াই মাঠে নামবো। অতএব আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টি, জনগণের দুর্ভোগ সৃষ্টি করার চেষ্টা মোটেও করবেন না।’

২০০৫ সালের ১৭ আগষ্ট বিএনপি-জামায়াতের নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের সময় বিএনপি-জামায়াতিদের মদদে একযোগে সারাদেশের ৬৩ জেলায় সিরিজ বোমা হামলা চালিয়েছিল। সেই হামলা চালানো হয়েছিল মুক্তিযুদ্ধের স্বপক্ষের লোকদের ভয় দেখাতে। আর তা বাস্তবায়ন করা হয়েছিল জঙ্গীদের মাধ্যমে।

সেই সিরিজ বোমা হামলাকারীদের শাস্তির দাবিতে পৌরশহর চিরিঙ্গার থানা রাস্তার মাথার সিস্টেম কমপ্লেক্সের সামনে চকরিয়া ও পৌরসভা আওয়ামী লীগের যৌথ উদ্যোগে বুধবার (১৭ আগষ্ট) বিকেলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি-জামায়াতিদের উদ্দেশ্যে উপরোক্ত হুঁশিয়ারী দেন এমপি জাফর আলম।

চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কমর উদ্দিন আহমদ, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, সাধারণ সম্পাদক ও চকরিয়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আজিমুল হক আজিমসহ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ, উপজেলা আওয়ামী যুবলীগের সিনিয়র নেতৃবৃন্দ, উপজেলা কৃষক লীগের সিনিয়র নেতৃবৃন্দ, শ্রমিকলীগের নেতৃবৃন্দ, সকল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ, দলীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ। বিক্ষোভ মিছিল ও সমাবেশে কয়েকহাজার নেতাকর্মী ও সাধারণ জনতার ঢল নামে।

সমাবেশে চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও পৌরসভা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকমী যোগ দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো ক্যাটাগরি