• শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০৭:১২ পূর্বাহ্ন
  • [gtranslate]

চকরিয়ায় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি: / ১০৫ Time View
আপডেট : শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২

পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের শুভ আবির্ভাব তিঁথি (জন্মাষ্টমী) উপলক্ষে কক্সবাজারের চকরিয়ায় তিনদিনব্যাপী নানা অনুষ্ঠানমালা শুরু হয়েছে। প্রথমদিনে শুক্রবার (১৯ আগস্ট) বিকেল সাড়ে চারটার দিকে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। পৌরশহরের চিরিঙ্গা সার্বজনীন কেন্দ্রীয় হরিমন্দির থেকে বের হওয়া শোভাযাত্রাটি চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কসহ পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মন্দিরে গিয়ে মিলিত হয়। এতে সনাতনী সম্প্রদায়ের হাজারো নারী-পুরুষ ও শিশু অংশগ্রহণ করেন। শোভাযাত্রা উপলক্ষে পুলিশসহ বিভিন্ন সংস্থার পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

এর আগে জন্মাষ্টমী উদযাপন পরিষদ চকরিয়া ও নিত্যানন্দ গীতা সংঘের যৌথ উদ্যোগে মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা সভা শেষে শোভাযাত্রার শুভ উদ্বোধন করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান।

 

জন্মাষ্টমী উদযাপন পরিষদ চকরিয়া শাখার সাধারণ সম্পাদক নারায়ণ কান্তি দাশের সঞ্চালনায় ও সভাপতি শ্রীদুল রঞ্জন দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী। বিশেষ অতিথি যথাক্রমে পুলিশের চকরিয়া-পেকুয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার মো. তফিকুল আলম, থানার ওসি চন্দন কুমার চক্রবর্তীসহ স্থানীয় হিন্দু সম্প্রদায় সংশ্লিষ্ট নেতৃবৃন্দরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো ক্যাটাগরি