• সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩৭ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
হবিগঞ্জের বানিয়াচংয়ে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর উদ্দেগে ব্লাড গ্রুপ ও মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠান কালীগঞ্জে সাব-ইজারাদারের বিরুদ্ধে ব্যবসায়ীর অভিযোগ  “মায়ের দাবী শ্বাসরোধে হত্যা” চকরিয়ায় এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার পঞ্চগড়ের বোদায় নৌকা ডুবিতে ২৪ জনের মৃত্যু ঈশ্বরদীতে বিএনপি’র নেতা আকরাম আলী খান সঞ্জুর প্রথম মৃত্যু বার্ষিকী পালন ঝিনাইদহ জেলা পরিষদের নির্বাচন সলড়াই জমে উঠেছে কোটচাঁদপুরে যুবদলের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ ঝিনাইদহে প্রধান শিক্ষকের মৃত্যু নিয়ে ধুম্রজাল সাপের কামড়ে মৃত্যু বলে প্রচার সিংড়ায় ক্যাবল অপারেটরের সংবাদ সম্মেলন

বাঘার আড়ানীতে বাঁশদিয়ে রেলগেট; মরণফাঁদে রয়েছে বিভিন্ন দেশের সাধারণ মানুষ

মো. মুশফিকুর রহমান, ঈশ্বরদী প্রতিনিধি; / ৫৫ Time View
আপডেট : শনিবার, ২০ আগস্ট, ২০২২

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী-রাজশাহী রুটে এক কিলোমিটার রেল পথে তিন ক্রসিংয়ের মধ্যে , বাসুদেপপুর রেলগেটের মধ্যে সবগুলোই ঝুঁকিপূর্ণ।

এই রেলগেটে কোনো নিরাপত্তামূলক ব্যবস্থা নেই । বাঁশদিয়ে রেলগেট তৈরি করা দিয়ে যানবাহন এবং লোক চলাচল করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছে বিভিন্ন দেশের পথচারীরা এবং ওই এলাকার সাধারণ মানুষ।

এলাকা সূত্রে জানা গেছে, উপজেলা সীমানার মধ্যে আড়ানী রেল স্টেশন। স্টেশন সংলগ্ন রেলগেটগুলোতে নিরাপত্তামূলক ব্যবস্থা না থাকায় প্রায়ই সাধারণ মানুষ ও যানবাহন দুর্ঘটনার শিকার হচ্ছে। ব্যস্ততম এলাকায় আড়ানী-পুঠিয়া সড়কের রেলগেটটির অবস্থা ঝুঁকিপূর্ণ।

বাসুদেপপুর রেলগেট সংলগ্ন এলাকা সুত্রে জানান, গেটম্যান নিয়োগের জন্য রেল কর্তৃপক্ষের কাছে বারবার দাবি জানিয়েও কোনো প্রতিকার পায়নি। ফলে ঝুঁকি এড়াতে এ রেলগেটে আড়ানীর স্থানীয়দের উদ্যোগে অস্থায়ীভাবে দুইজন লোক দেওয়া হয়েছে।

গেটম্যান লায়েব উদ্দিন এবং গেটম্যান মিলন বলেন, ট্রেন আসার সময় শুধু গেটের এক প্রান্তে বাঁশ ধরে লোক ও যান চলাচল কোনো মতে বন্ধ করতে হয়
কিন্তু অপর পাশ খালি থাকায় দুর্ঘটনার আশঙ্কা থেকে যায়।

তারা আরো বলেন, বর্তমানে ট্রেন চলাচলের সময় একপাশে বাঁশ দিয়ে যানবাহন আটকানো হচ্ছে। তারপরও আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। কারণ এ পথে সাধারণ যাত্রী ছাড়াও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা চলাচল করে।

এই রেলগেট ঘুরে দেখা গেছে, যানবাহন এবং লোকজন এ পথে ঝুঁকি নিয়ে চলাচল করছে। বাসুদেপপুর গ্রামে অবস্থিত রেলগেটটি উন্মুক্ত। রেলগেট দিয়ে আড়ানী বাসস্ট্যান্ড থেকে পুঠিয়ায় যাওয়ার একমাত্র পথ, ফলে এ পথে অনেক ভারি ও হালকা যানবাহন নিয়মিত চলাচল করে। কিন্তু এ গুরুত্বপূর্ণ রেলগেটে নিরাপত্তার কোনো ব্যবস্থা না থাকায় তাদের ঝুঁকি নিয়েই পারাপার হতে হচ্ছে।

এসব রেল গেট দিয়ে অসংখ্য যানবাহন প্রতিদিন চলাচল করে। গত কয়েক বছর আগে এ রেলগেটে ট্রেনের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছিলো। এরপরও রেল কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নিচ্ছেন না বলে জানান তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো ক্যাটাগরি