• সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫৬ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
হবিগঞ্জের বানিয়াচংয়ে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর উদ্দেগে ব্লাড গ্রুপ ও মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠান কালীগঞ্জে সাব-ইজারাদারের বিরুদ্ধে ব্যবসায়ীর অভিযোগ  “মায়ের দাবী শ্বাসরোধে হত্যা” চকরিয়ায় এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার পঞ্চগড়ের বোদায় নৌকা ডুবিতে ২৪ জনের মৃত্যু ঈশ্বরদীতে বিএনপি’র নেতা আকরাম আলী খান সঞ্জুর প্রথম মৃত্যু বার্ষিকী পালন ঝিনাইদহ জেলা পরিষদের নির্বাচন সলড়াই জমে উঠেছে কোটচাঁদপুরে যুবদলের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ ঝিনাইদহে প্রধান শিক্ষকের মৃত্যু নিয়ে ধুম্রজাল সাপের কামড়ে মৃত্যু বলে প্রচার সিংড়ায় ক্যাবল অপারেটরের সংবাদ সম্মেলন

খুলনায় বিএনপির সাবেক এমপিসহ ৭০ জনের বিরুদ্ধে চার্জ গঠন

নিজস্ব প্রতিবেদক / ৪৩ Time View
আপডেট : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২

পুলিশের করা নাশকতার মামলায় খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুসহ বিএনপির ৭০ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার খুলনা বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক ড. ওহিদুজ্জামান শিকদার এ মামলার চার্জ গঠন করেন।

২০১৮ সালের ৩ অক্টোবর রাত সাড়ে ৯টার দিকে সরকার উচ্ছেদ, বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্র ধ্বংস ও নাশকতা করার উদ্দেশে বিএনপি নেতাকর্মীরা লোহার রড, বাঁশের লাঠি ও ইটের টুকরো নিয়ে রওনা হন এমন অভিযোগে সোনাডাঙ্গা থানায় এসআই রহিত কুমার বিশ্বাস ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচিত আরো ১৫০ জনকে আসামি করে মামলা করেন ।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ২৯ জুলাই মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করেন সোনাডাঙ্গা থানার এসআই পল্লব কুমার সরকার। এতে বিএনপির তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুসহ ৭০ জনকে অভিযুক্ত করা হয়। মহানগর স্পেশাল ট্রাইব্যুনাল-১ মামলা আমলে নেয় ২০১৯ সালের ১৪ অক্টোবর। ওই দিন মামলা বিচারকার্যের জন্যে বিভাগীয় স্পেশাল জজ খুলনা আদালতে পাঠানো হয়।

চার্জ গঠন শুনানিতে রাষ্ট্রপক্ষে অংশগ্রহণ করেন স্পেশাল পিপি অ্যাডভোকেট মাহমুদা ফারহানা। আসামিপক্ষের শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট এস এম মনজুর আহমেদ, মোল্লা গোলাম মওলা, লস্কর শাহ্ আলম, মো: রফিকুল ইসলাম, শেখ রফিকুজ্জামান ও ওমর ফারুক বনি।

চার্জের বিষয়ে নজরুল ইসলাম মঞ্জু বলেন, আওয়ামী ফ্যাসিস্ট সরকার বিরোধী দল-মত দমনের প্রচেষ্টার অংস হিসেবে রাজনৈতিক প্রতিহিংসার কাল্পনিক অভিযোগের মামলাগুলো ঢাল হিসেবে ব্যবহার করছে। এসব করে বিএনপিকে দমিয়ে রাখা যাবে না। দেশ পরিচালনায় ব্যর্থ ভোট ডাকাত লুটেরা সরকার আবারো একটি সাজানো-পাতানো নির্বাচনের নীলনকশা করছে। তথাকথিত নাশকতার মামলাগুলোর সাজানো-পাতানো রায় দিয়ে তারা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দকে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে চায়। কিন্তু সে দিবাস্বপ্ন কোনো দিন পূরণ হবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো ক্যাটাগরি