• সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩১ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
হবিগঞ্জের বানিয়াচংয়ে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর উদ্দেগে ব্লাড গ্রুপ ও মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠান কালীগঞ্জে সাব-ইজারাদারের বিরুদ্ধে ব্যবসায়ীর অভিযোগ  “মায়ের দাবী শ্বাসরোধে হত্যা” চকরিয়ায় এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার পঞ্চগড়ের বোদায় নৌকা ডুবিতে ২৪ জনের মৃত্যু ঈশ্বরদীতে বিএনপি’র নেতা আকরাম আলী খান সঞ্জুর প্রথম মৃত্যু বার্ষিকী পালন ঝিনাইদহ জেলা পরিষদের নির্বাচন সলড়াই জমে উঠেছে কোটচাঁদপুরে যুবদলের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ ঝিনাইদহে প্রধান শিক্ষকের মৃত্যু নিয়ে ধুম্রজাল সাপের কামড়ে মৃত্যু বলে প্রচার সিংড়ায় ক্যাবল অপারেটরের সংবাদ সম্মেলন

মসজিদে হারামের ২১০ দরজায় ৬০০ নিরাপত্তাকর্মী

বিবিসি একাত্তর ডেস্ক / ৩৮ Time View
আপডেট : শনিবার, ২৭ আগস্ট, ২০২২

আমিরুল ইসলাম লুকমান

মুসল্লি ও দর্শনার্থীদের চলাফেরা ও ইবাদত বন্দেগী সহজ করার লক্ষ্যে মক্কার মসজিদুল হারামের ২১০টি দরজায় ৬০০ জন সেবাদানকর্মী নিয়োগ দিয়েছে পবিত্র দুই মসজিদের জেনারেল প্রেসিডেন্সি কর্তৃপক্ষ।

আল-আরাবিয়া ডটনেট সূত্রে জানা যায়, তিন শিফটে ভাগ হয়ে এসব কর্মী মক্কা-মদিনায় আগত জিয়ারতকারীদের সেবা প্রদান করবেন। মসজিদে হারামের দরজা-জানালা তত্ত্বাবধান শাখার প্রধান ফাহাদ আল-মালেকি আল-আরাবিয়া ডটনেটকে বলেছেন, দুর্বল, অসুস্থ ও বয়স্ক মানুষদের হুইল চেয়ার ব্যবহারের জন্য বিশেষ দরজা নির্ধারণ করে দেয়া হয়েছে। হুইল চেয়ারে সাফা-মারওয়া পাহাড়ে সায়ি করার জন্যও বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্দিষ্ট দরজা দিয়ে তারা সহজে সায়ির জন্য প্রবেশ করতে পারবেন।

ফাহাদ আল-মালেকি আরো জানান, মক্কা-মদিনায় ইবাদত-বন্দেগী সহজে সম্পাদনের জন্য জিয়ারতকারীদের করণীয় হলো, তারা প্রবেশ দরজার নাম-নম্বর সংরক্ষণ করবেন। তাহলে সে দরজা দিয়েই তারা সহজে বের হতে পারবেন।

মসজিদে হারামের দরজায় নিযুক্ত কর্মচারীদের আদেশ দেয়া হয়েছে যে তারা জিয়ারতকারীদের সমস্যা সমাধানের সব ধরনের সহযোগিতা করবেন। কেউ যেন মসজিদে হারামের ভেতর মাল-সামানা নিয়ে প্রবেশ করতে না পারেন- সে ব্যাপারে তাদেরকে তীক্ষ্ণ দৃষ্টি রাখার আদেশ দেয়া হয়েছে। সাথে সাথে নিজেদের মালামাল হোটেলে রেখে মসজিদে হারামে প্রবেশ করতে জিয়ারতকারীদের প্রতি কর্তৃপক্ষের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

সূত্র : আলআরাবিয়া


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো ক্যাটাগরি